শিরোনাম
পুরোনো জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ গ্রেফতার ৪
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৯, ১৩:০৭
পুরোনো জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ গ্রেফতার ৪
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার শিবগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরোনো জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।


রবিবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এ দাবি করেন।


গ্রেফতাররা হলেন-পুরনো জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধান আতাউর রহমান ওরফে আরাফাত ওরফে হারুন, সদস্য মিজানুর রহমান ওরফে নাহিদ (৪২), জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও মিজানুর রহমান (২৫)। তাদের কাছ থেকে একটি পিস্তল, তিনটি গুলি, দুটি চাপাতি, বিস্ফোরক তৈরির পাউডার, গ্রেনেড তৈরির সরঞ্জাম ও চাকু উদ্ধার করা হয়েছে।


এসপির ভাষ্যমতে, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পাকুড়তলা এলাকা থেকে এই চারজনকে গ্রেফতার করা হয়। পুলিশ সদর দফতরের এলআইসি শাখার সহযোগিতায় বগুড়া জেলা পুলিশের জঙ্গি দমন শাখা তাদেরকে গ্রেফতার করে।


পুলিশ জানায়, আতাউর রহমানের বাড়ি রংপুরের কাউনিয়া উপজেলায়। তিনি সেখানকার একটি স্কুলের কম্পিউটার বিভাগের শিক্ষক। তার বিরুদ্ধে ২০১৬ সালে সন্ত্রাস নিরোধ আইনে মামলা হয়। মিজানুর রহমান ওরফে নাহিদের বাড়ি নওগাঁর পড়শায়। তিনি উত্তরবঙ্গে জেএমবির অর্থ শাখার প্রধান। জহুরুল ইসলাম গাইবান্ধা জেলার দায়িত্বে আছেন। তিনি মিজানুর রহমান ওরফে নাহিদের জামাতা। মিজানুর রহমানের বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায়। তিনি বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত প্রধান।


পুলিশ আরো জানায়, পুরাতন জেএমবি নতুন করে তাদের কর্মকাণ্ড চালানোর চেষ্টা করছে বলে নিশ্চিত হওয়া গেছে।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com