রিয়াজের পড়াশোনার দায়িত্ব নিলেন ডিসি আনজুমান আরা
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৯:২৩
রিয়াজের পড়াশোনার দায়িত্ব নিলেন ডিসি আনজুমান আরা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইল সদর উপজেলার শেখহাটী গ্রামের দরিদ্র পরিবারের সন্তান রিয়াজের পড়াশোনার দায়িত্ব নিয়েছেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। রিয়াজ হোসের এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কিন্তু টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।


এরপর মঙ্গলবার (১৩নভেম্বর) দুপুরে ডিসি আনজুমান আরা ভর্তি খরচ বাবদ ১১ হাজার টাকা তুলে দেন রিয়াজ হোসেনের হাতে।


রিয়াজ হোসেন শেখহাটি তপনবাগযুক্ত মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি এবং বসুন্দিয়া আদর্শ ডিগ্রী কলেজ হতে এইচএসসি পাশ করে। রিয়াজের বাবা ইউনুস আলী মোল্লা একজন দিনমজুর। তিন ভাইবোনের মধ্যে বড় রিয়াজ। ছোট দুই বোনের মধ্যে বড়বোনের বিয়ে হয়েছে। ছোট বোন তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করে।


রিয়াজের চাচা হাবিবুর রহমান বলেন, আমার ভাইয়ের ছেলে রিয়াজ খুবই মেধাবী। এইচএসসিতে তার পড়াশোনার খরচ চলেছে টিউশনি করে। এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও অর্থের অভাবে তার ভর্তি হওয়া অনিশ্চিত ছিল। পরে নড়াইলের জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে তার অসুবিধার কথা জানালে ভর্তিসহ পড়াশোনার দায়িত্ব গ্রহণ করেন জেলা প্রশাসক। এতে আমরা খুব খুশি।


জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মেধাবী ছাত্র রিয়াজ আমাদের সন্তান। অর্থের অভাবে অদম্য মেধাবী এই ছাত্রের উচ্চ শিক্ষা বন্ধ হয়ে যাবে সেটা কখনোই কাম্য নয়। আমি জানতে পেরে রিয়াজের পরিবারের সঙ্গে কথা বলেছি। অর্থের অভাবে যাতে পড়াশোনা বন্ধ না হয় সে ব্যবস্থা করা হবে। তার ভর্তির জন্য প্রথমধাপে ১১হাজার টাকা দেয়া হয়েছে।


বিবার্তা/মিলু/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com