বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার গ্রেফতার
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৪:৫২
বরিশালে জেএমবির আঞ্চলিক কমান্ডার গ্রেফতার
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশাল মেট্রোপলিট্রন বিমানবন্দর থানাধীন গড়িয়ারপার-বানারিপাড়া রোডের গজালিয়া নামক স্থান থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির এক আঞ্চলিক কমান্ডারকে আটক করেছে র‌্যাব।


বুধবার ( ১৩ নভেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে র‌্যাব-৮ সদর দফতর বরিশাল।


আটক জেএমবির কমান্ডর আলি আকবর (৩৭) শরিয়তপুর জেলার জাজারিয়া থানার নাওডোবা ইউনিয়নের জয়নুদ্দিন মাদবর গ্রামের মো. জয়জুল হক শনির ছেলে। সে শরিয়তপুর জেলার জেএমবির আঞ্চলিক কমান্ডার।


প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মঙ্গলবার ( ১২ নভেম্বর) র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে উগ্রপন্থীর একজন সক্রিয় সদস্য বিএমপি বিমানবন্দর থানাধীন গড়িয়ারপাড়-বানারীপাড়া রোডের গজালিয়া নামক স্থানে অবস্থান করছে। এরই প্রেক্ষিতে রাত সাড়ে ১০টায় র‌্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল বরিশালের বিমানবন্দর থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় আলি আকবর নামে এক জেএমবির সক্রিয় সদস্যকে আটক করলে তার সাথে থাকা ব্যাগে বিভিন্ন প্রকার উগ্রপন্থী লিফলেট ও বই উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, তিনি জেএমবির শরিয়াতপুর জেলার আঞ্চলিক কমান্ডার। ২০১৫ সালের শুরুতে সে শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকান্ডে অনুপ্রানিত হয় এবং উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য ঢাকা, নারায়গঞ্জ, বরিশাল সহ দেশের বিভিন্ন স্থানে গমন করে। তার নিজের এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। সে বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থি পরিকল্পনায় সক্রিয় ভাবে অংশ গ্রহণ করে এবং এরই অংশ হিসাবে সে বরিশালে আগমন করেছে।


র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আলি আকবরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।


বিবার্তা/জসিম উদ্দিন/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com