নীলফামারীতে এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৯, ১৩:৩৯
নীলফামারীতে এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নীলফামারীর সৈয়দপুরে এক নারীকে ধর্ষণের দায়ে আসামি আমিনুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ ২০ হাজার টাকা জরিমনা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।


বুধবার(৩০ অক্টোবর) দুপুরের নীলফামারী নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ আহসান তারেক এ আদেশ প্রদান করেন।


দন্ডাদেশ প্রাপ্ত আমিনুল ইসলাম দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন। সে সৈয়দপুর উপজেলার নিয়ামতপুর গ্রামের পূর্ব দক্ষিণপাড়া মহল্লার মনির উদ্দিনের ছেলে।


মামলার বিবরণে মতে, ২০০৪ সালের ২৪ আগষ্ট রাতে সৈয়দপুর লক্ষমণপুর বালাপাড়া গ্রামের স্বামী পরিত্যক্তা দুলালী বেগমকে বাড়ি থেকে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে একই উপজেলার নিয়ামতপুর গ্রামের আমিনুল ইসলাম। পরের দিন বিকেলে গৃহবধু বাদী হয়ে আমিনুলের বিরুদ্ধে সৈয়দপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/০৩) এর ৯ (১)/৩০ ধারা একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৭।


ওই মামলার তদন্ত শেষে ২০০৪ সালের ৩০ সেপ্টম্বর আদালতে আমিনুলের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সৈয়দপুর থানার উপ-পরিদর্শক আজগর আলী।


নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্র পক্ষের আইনজীবী রমেন্দ্র নাথ বর্দ্ধন বাপী জানান, বিচার কাজ শুরু থেকেই আসামি আমিনুল ইসলাম পলাতক রয়েছে। তার বিরুদ্ধে দায়ের করা নারী শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) আদালতে প্রমাণিত হওয়ায় বিচারক আসামি আমিনুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন।


বিবার্তা/সুজন/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com