শিরোনাম
কিশোর তন্ময়ের বয়স ১৪ বছর, ওজন ৭১ কেজি
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৯:০৬
কিশোর তন্ময়ের বয়স ১৪ বছর, ওজন ৭১ কেজি
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরার কিশোর তন্ময় দাসের বয়স এখন ১৪ বছর। তার বর্তমান ওজন ৭১ কেজি। প্রতিনিয়ত অস্বাভাবিকভাবে তার ওজন বেড়েই চলেছে। সারা শরীর ব্যথা ও সারা দিন প্রচুর খাওয়ার চাহিদা। তন্ময় হরমোনজনিত রোগে আক্রান্ত। তার ব্যয়বহুল চিকিৎসা নিয়ে বিপাকে পরিবার। তন্ময়ের পরিবার তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের জন্য আবেদন জানিয়েছে।


জন্মের সময় তন্ময়ের মাথা একটু বেশি মোটা ছিল ও শরীর ছিল শীর্ণকায়। এ সময় তার চিকিৎসা করার পর সে স্বাভাবিক হয়। তবে সাত-আট বছর বয়স থেকে সে অতিমাত্রায় মুটিয়ে যেতে শুরু করে। এখন তার ওজন ৭১ কেজি।


অতিরিক্ত ওজনের কারণে তন্ময়ে দৌড়াতে পারে না, জোরে হাঁটতেও পারে না এবং সবসময় মাথায় যন্ত্রণা থাকে তার। হাতে-পায়ে ব্যথা। তন্ময়ের পরিবারের আর্থিক অবস্থা ভালো নয়। তার চিকিৎসা পরিবারের পক্ষে সম্ভব নয়। তন্ময়ের বাড়ি সাতক্ষীরা সদরের সুদুরডাঙ্গি গ্রামে। দিনমজুর বাবা রামপ্রসাদ দাস ও মা কৃষ্ণা দাসের ছেলে তন্ময় সাতক্ষীরার একটি বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে পড়াশোনা করে।


চিকিৎসকরা বলেছেন, তার দেহে হরমোনের সমস্যা রয়েছে। তার নিম্নাঙ্গেও নানা সমস্যা রয়েছে। সম্প্রতি ভারতের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু টাকার অভাবে চিকিৎসা এগোয়নি তার।


তন্ময়ের মা জানান, তন্ময়ের চিকিৎসার জন্য আড়াই লাখ টাকা ব্যয় হবে। কিন্তু চিকিৎসার এই ব্যয় বহন করা তাদের পক্ষে সম্ভব নয়। তিনি ছেলের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা কামনা করেছেন।


বিবার্তা/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com