শিরোনাম
পদ্মায় বড়শিতে উঠে এলো কৃষকের লাশ
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৩৯
পদ্মায় বড়শিতে উঠে এলো কৃষকের লাশ
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনার পদ্মা নদীতে নৌকা ডুবে নিখোঁজের দুই ঘণ্টা পর নাসিম মল্লিক (২৫) নামে এক কৃষকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত নাসিম উপজেলার সাহাপুর ইউনিয়নের বাবুলচারা গ্রামের আইনুল মল্লিকের ছেলে।


বুধবার সন্ধ্যা ৭টার দিকে পাবনার ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের পদ্মা নদী থেকে তার মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। এর আগে বিকেলে লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের মোল্লার ঘাটে এ দুর্ঘটনা ঘটে।


সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকীর জানান, ৩০-৩৫ জনের একটি দল পদ্মা নদীর ওপারে পেঁয়াজ লাগাতে যান। ফেরার পথে অতিরিক্ত ভারে পাড়ের কাছে নৌকাটি উল্টে যায়। এ সময় সবাই সাঁতরে তীরে এলেও নাসিম তলিয়ে যান।


তিনি বলেন, ফায়ার সার্ভিসে খবর দেয়ার পরও ডুবুরি না থাকায় তাদের আসতে বিলম্ব দেখে স্থানীয়রা নদীতে জাল ও বড়শি ফেলে উদ্ধার চেষ্টা চালান। অবশেষে সন্ধ্যার পড় বরশিতে নাসিমের মরদেহ উঠে আসে।


ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সাহেব আলী জানান, খবর পেয়ে আমরা ডুবুরির জন্য অপেক্ষা করছিলাম। রাজশাহী থেকে ডুবুরি আসার আগেই এলাকাবাসী মরদেহ উদ্ধার করে।


তিনি আক্ষেপ করে বলেন, ঈশ্বরদী একটি গুরুত্বপূর্ণ উপজেলা হওয়া সত্ত্বেও এখানে কোনো ডুবুরি নেই। পাবনা জেলায় এ পদে কাউকে নিয়োগ দেয়া হয়নি। রাজশাহী থেকে ডুবুরি আসতে ২-৩ ঘণ্টা লেগে যায়। এখানে প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি থাকলে হয়ত ডুবে যাওয়া ব্যক্তিকে তাৎক্ষণিকভাবে জীবিত উদ্ধার করা সম্ভব হতো।


ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে পাকশী নৌপুলিশ ফাঁড়ির সদস্যদের কাছে হস্তান্তর করে। নৌপুলিশের অনুমতিক্রমে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com