অবৈধ স্থাপনা সরাতে সাবেক সাংসদসহ ৪ জনকে নোটিশ
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ২২:৪০
অবৈধ স্থাপনা সরাতে সাবেক সাংসদসহ ৪ জনকে নোটিশ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়, সাবেক সাংসদের চাচা বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা চেয়ারম্যানের দুই আপন বোন জামাই আবদুস সাত্তার ও আবদুল আজিজকে খাশ জমির ওপর নির্মিত স্থাপনা উচ্ছেদে নোটিশ দেয়া হয়েছে।


গত ৯ অক্টোবর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. মোস্তারী কাদেরীর সই করা নোটিশ রবিবার (১৩ অক্টোবর) উপজেলা ভূমি কার্যালয়ে এসে পৌঁছে। ভূমি অফিস মঙ্গলবার (১৫ অক্টোবর) পর্যন্ত সব নোটিশ স্থাপনা মালিকদের হাতে পৌঁছে দিয়েছেন বলে জানা গেছে।


স্থানীয় ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, নোটিশ পাওয়া ওই চার ব্যক্তি সখীপুর মোখতার ফোয়ারা চত্বরের উত্তর পাশে ১ নম্বর খাস খতিয়ানের ৬৯ নম্বর দাগে ২ দশমিক ২৫ শতাংশ সরকারি খাস জমি দখল করে সেখানে দু’তলা ভবন নির্মাণ করে ব্যাংকসহ বেশকিছু দোকান ভাড়া দিয়েছেন। ওই নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে উক্ত খাসজমি থেকে অবৈধ স্থাপনা ও ইমারত সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে ওই নোটিশ সূত্রে জানা গেছে।


উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ওই নোটিশ পাওয়ার কথা স্বীকার করে বলেন, প্রায় ৪০ বছর আগে সেটেলম্যান্ট রেকর্ডভূক্ত ওই জমি রেজিস্ট্রিমূলে কিনে ওখানে স্থাপনা করা হয়েছে। এরমধ্যে স্থানীয় ভূমি কার্যালয় একটি নোটিশও দেয়নি। রাজনৈতিকভাবে আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র করে ভূমি প্রশাসনকে ভুল বুঝিয়ে ওই নোটিশ করা হয়েছে। আলোচনায় মীমাংসা না হলে আমরা আইনিভাবে এর মোকাবেলা করব।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কার্যালয় থেকে আসা ওই নোটিশ ওই চারজনের কাছে পৌঁছে দেয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেন।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com