শিরোনাম
পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ১৩:১৭
পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে জেলা বাস মালিক সমিতির নেতা নিজাম উদ্দিন মোল্লাকে (৫০) কুপিয়ে আহত করার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে।


সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে এ ধর্মঘট চলছে। পিরোজপুর জেলা থেকে ছেড়ে যাওয়া সব রুটের বাস চলাচল বন্ধ রয়েছে।


আহত নিজাম পিরোজপুর লোকাল রুটে চলা ‘ফারহাদ পরিবহন’ বাসের মালিক ও বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার দাসখালী গ্রামের মৃত আজিজ মোল্লার ছেলে।


জেলা বাস মালিক সমিতির নতুন কমিটির আহ্বায়ক রতন কুমার চক্রবর্তী বলেন, রবিবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে নিজামকে হত্যার উদ্দেশে ওই সমিতির সাবেক সভাপতি ও পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালের ছোট ভাই মশিউর রহমান মহারাজের সন্ত্রাসী বাহিনী কুপিয়ে গুরুতর আহত করে।


পরে নিজামকে উদ্ধার করে রাতেই খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেয়া হয়। এরই প্রতিবাদে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পিরোজপুর জেলা থেকে ছেড়ে যাওয়া সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। রবিবার রাতে নিজামের ওপর হামলার পরই এ ঘোষণা দেয়া হয়।


বিবার্তা/এরশাদ


বিবার্তা/এরশাদ


রতন কুমার চক্রবর্তী আরও জানান, নিজাম শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন সার্জিক্যাল ক্লিনিকের কাছে একটি বাসা ভাড়া নিয়ে শহরে থাকেন। ওই রাতে বাসার পাশের একটি দোকান থেকে কেনা-কাটা করে বাসায় ফেরার সময় তার ওপর এ হামলা চালানো হয়। সাবেক সভাপতি মশিউর রহমান মহারাজের বিরুদ্ধে সমিতির ২৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জেলা বাস মালিক সমিতি গত ২ অক্টোবর তার কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করেন। ওই নতুন কমিটির একজন সদস্য আহত নিজাম।


এ বিষয়ে জানতে জেলা বাস মালিক সমিতির সাবেক সভাপতি মো. মশিউর রহমান মাহারাজের ব্যবহৃত মোবাইল ফোনে সকালে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।


সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল বাংলানিউজকে জানান, এ ব্যাপারে এখনো কোনো মামলা দায়ের করা হয়নি। তবে ওই রাতেই পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালায়।

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com