শিরোনাম
‘গ্রামের অভাবী চিত্র পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী’
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ২০:১৩
‘গ্রামের অভাবী চিত্র পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী’
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে এখন আর বিদ্যুতের অভাব নেই। গ্রামের চিরায়ত অভাবী চিত্র প্রধানমন্ত্রী পাল্টে দিয়েছেন। গ্রাম এখন শহরে পরিণত হচ্ছে।


শনিবার (৫ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নরিল্যা দক্ষিণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।



তিনি বলেন, কৃষি খাতেও ব্যাপক উন্নয়ন হয়েছে। কৃষকদের আধুনিক পদ্ধতিতে চাষাবাদে অভ্যস্ত হতে হবে। কৃষকরা ধানের ন্যায্য দাম পাননি বলে আমি কৃষিমন্ত্রী হিসেবে দুঃখ প্রকাশ করছি। ধানের পাশাপাশি অন্যান্য কৃষিজাত পণ্য আবাদে জোর দিতে হবে। কৃষি গবেষণা ও যন্ত্রপাতির কারণে কৃষকরা এক একর জমিতে মাত্র এক মাসের ব্যবধানে এক লাখ টাকার টমেটো বিক্রি করতে পারেন।


কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভিশন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়া। ক্ষুধা ও দারিদ্র অনেকাংশে দূর হয়েছে। দেশে খাদ্যের কোনো অভাব নেই। এখন আমরা পুষ্টিকর খাদ্য খাওয়ার কথা ভাবছি। আগামী প্রজন্ম যেন সহজে হাতের কাছে পুষ্টিকর খাবার পায় সে ব্যবস্থা করছি।


মন্ত্রী বলেন, টাঙ্গাইলে শিল্প-কারখানার জন্য বঙ্গবন্ধুসেতুর পূর্বপ্রান্তে দুই হাজার একর জমির উপর রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড) প্রতিষ্ঠার জন্য ভূমি অধিগ্রহণ চলছে। মহাসড়কগুলো চারলেন-ছয়লেনে উন্নীত করণের কাজ চলছে। এলেঙ্গা থেকে জামালপুর পর্যন্ত ৩০ ফুট প্রশস্ত সড়কের কাজ শুরু হয়েছে।


স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, নরিল্যায় আমার খালার বাড়ি। ছোটবেলায় এখানে মাছ ধরেছি, খেলেছি, দুষ্টুমি করেছি- এখানে আমার অনেক স্মৃতি রয়েছে। নরিল্যায় একটি দুধের বাজার আছে। এ এলাকায় পর্যাপ্ত পরিমাণ দুধ উৎপাদিত হয়। দুধের বাজার আজকাল অনেকটা কমে গেছে, আমাদের দুধের বাজারের দিকে নজর দিতে হবে।


বিদ্যালয়ের মাঠে ধোপাখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে ওই সভায় শুধু কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি অন্য বক্তাদের পরিচয় করিয়ে দেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হারুনার রশিদ হীরা, আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মনজু, সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ ফরিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. শামসুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা লিনা বকল ও পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন।


বিবার্তা/তোফাজ্জল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com