শিরোনাম
রংপুরে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১০:২০
রংপুরে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের কাউনিয়ায় ইঞ্জিন লাগাতে গিয়ে ট্রেন দুর্ঘটনায় একজন নিহত ও অর্ধশতাধিক আহতের ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বৃহস্পতিবার সন্ধ্যায় রেলওয়ের (পশ্চিমাঞ্চল) লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলী আনোয়ার হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি এবং রাজশাহী বিভাগীয় প্রকৌশলী মৃনাল কান্তি ভৌমিকের নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।


রেলওয়ের (পশ্চিমাঞ্চল) লালমনিরহাট বিভাগীয় জেনারেল ম্যানেজার শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ২৪ ঘণ্টার মধ্যে লালমনিরহাটকে এবং আগামী তিন দিনের মধ্যে রাজশাহীকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।


উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল ট্রেনটি কাউনিয়া জংশনে পৌঁছানোর পর চালক ইঞ্জিন ঘোরাচ্ছিলেন। এ সময় চালকের অসাবধানতাবশত প্রচণ্ড গতির কারণে ট্রেনের ১ ও ২ নং বগির মাঝের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে আপেল মাহমুদ (২০) নামে এক শিক্ষার্থী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন অন্তত ৫০-৬০ জন যাত্রী। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।


খবর পেয়ে রংপুর ও কাউনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে কাউনিয়া উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com