শিরোনাম
সিলেটে বিএনপির সমাবেশ বিকেলে, গ্রেফতার ১৬
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪০
সিলেটে বিএনপির সমাবেশ বিকেলে, গ্রেফতার ১৬
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটে বিএনপির সমাবেশ আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর)। সিলেটের ঐতিহাসিক রেজিস্টারি মাঠে বিকেল ২টায় এ সমাবেশ শুরু হবে। জনদুর্ভোগ সৃষ্টি না করাসহ কয়েকটি শর্তে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বলে জানা গেছে। পুলিশের নির্দেশনায় সমাবেশের মঞ্চ ছোট করে নিয়ে আসা হয়েছে।


এদিকে সর্বশেষ জাতীয় নির্বাচনের পর সিলেটে সবচেয়ে বড় এই রাজনৈতিক কর্মসূচি সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মী উজ্জীবিত হয়ে উঠেছিলেন। সিলেটজুড়ে চলছিল ব্যাপক প্রচারণাও। এরই মধ্যে হঠাৎ ধরপাকড় শুরু করে পুলিশ। গত রবিবার সন্ধ্যার পর থেকে সিলেটের তিনটি উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের অন্তত ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।


চলতি মাসের শুরুর দিকে সিলেটে বিভাগীয় সমাবেশের ডাক দেয় বিএনপি। সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির নেতারা বক্তব্য রাখবেন।


সিলেটের জকিগঞ্জে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। গোলাপগঞ্জ উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলা ও ওসমানীনগর উপজেলা থেকে পাঁচজন করে গ্রেফতার করা হয়েছে ১০ জনকে।


এর আগে গ্রেফতার করা হয় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির সাকিকে। সংশ্লিষ্ট থানার ওসিরা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। হঠাৎ করে ধরপাকড় শুরু হওয়ায় সিলেটে বিএনপির নেতাকর্মীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।


এ প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, বিভাগীয় সমাবেশের প্রচারণা চালানোর সময় গ্রেফতার করা হয়েছে। এর মাধ্যমে আমাদের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ন করা হচ্ছে।


বিবার্তা/এরশাদ/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com