শিরোনাম
চীনের মতো অত্যাধুনিক রেল চালু করতে চান মন্ত্রী
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৭
চীনের মতো অত্যাধুনিক রেল চালু করতে চান মন্ত্রী
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেল মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, দ্রুত গতির অত্যাধুনিক রেল ব্যবস্থার কারণে চীনে যাত্রীসেবার মান বৃদ্ধি, সময় অপচয় রোধসহ চীনের আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক পরির্বতন এসেছ। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে আমাদের। মন্ত্রী সম্প্রতি চীন সফর করেন।


শুক্রবার সকালে পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মহাজনপাড়ায় মন্ত্রীর নিজ বাসভবনে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক দুঃস্থ অসহায়দের মাঝে বিতরণের সময় সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।


এ সময় তিনি বলেন, রেল যোগাযোগকে সড়ক পথের চেয়েও বেশি জনপ্রিয় ও সহজতর করতে আমরা কাজ করে যাচ্ছি। গুরুত্বপূর্ণ রেলপথকে ডাবল লাইন ও আধুনিকায়ন করাসহ হাইস্পিড রেল যোগাযোগ চালুর পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।


চেক বিতরণের সময় বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আলমগীর রহমান, বোদা থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান ও বোদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মানিক উপস্থিত ছিলেন।


এ সময় মন্ত্রীর নির্বাচনী এলাকা বোদা উপজেলার ২৬ জন দু:স্থ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ৯ লাখ ৮০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।


বিবার্তা/প্রতিনিধি/জাই


মন্তব্য

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com