উত্তাল সমুদ্রে ৭ দিন, যেভাবে বাঁচল ইমরান!
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৮
উত্তাল সমুদ্রে ৭ দিন, যেভাবে বাঁচল ইমরান!
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে ঝড়ের কবলে পড়ে কিশোর মো. ইমরান (১৪)। পড়ে ট্রলার থেকে ছিটকে পড়ার সাত দিন পর জীবিত সন্ধান মিলেছে বরগুনার পাথরঘাটা উপজেলার কিশোর । তিন দিন সমুদ্রে লুঙ্গি ফুলিয়ে ভেসে থাকার পর তাকে উদ্ধার করেছে ভারতীয় মৎসজীবীরা।


উদ্ধার হওয়া ইমরান উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ট্রলার মালিক ইসমাইলের ছেলে।


সোমবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য জানান।


জানা যায়, গত সোমবার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ইসমাইলের মালিকানাধীন এফবি ইমরান নামে একটি ট্রলার ১২ জন মাঝিমাল্লা নিয়ে সমুদ্রে মাছ শিকার করতে যায়। পরদিন সাগর থেকে মাছ শিকার করে ঘাটে ফিরে আসার পথে বলেশ্বর নদের মোহনায় হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। শরীরের ভারসাম্য হারিয়ে মুহূর্তের মধ্যে ইমরান ট্রলার থেকে সাগরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে গত শনিবার রাতে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।


রায়দিঘি থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে পশ্চিমবঙ্গের ট্রলারের মাঝি মনোরঞ্জন দাস একজন মানুষকে সমুদ্রে ভাসতে দেখেন। এরপর কাছে যেতেই ইমরানকে দেখতে পান তারা। তড়িঘড়ি করে তাকে উদ্ধার করা হয়। এরপর গত শনিবার সকালে ইমরানকে পশ্চিমবঙ্গের রায়দিঘি থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়।


মোস্তফা চৌধুরী জানান, পরনের লুঙ্গি ফুলিয়ে সেটা আঁকড়ে সাগরে ভেসে ছিল ইমরান। পুরো তিন দিন সমুদ্রে লুঙ্গি ফুলিয়ে ভেসে ছিল সে। তিনদিন পর তাকে উদ্ধার করে ভারতীয় মৎসজীবীরা।


উদ্ধার হওয়ার পর ইমরান খান জানায়, লুঙ্গির জন্যই প্রাণে বেঁচে যায় সে। ইমরানকে উদ্ধারকারী মনোরঞ্জন দাস বলেন, আমরা দেখলাম ইমরান লুঙ্গি ফুলিয়ে সেটা আকড়ে ভাসছিল। এরপরই ওকে ট্রলারে তুলে নিই।


তিনি জানান, লাইফ জ্যাকেট ছাড়া এ অবস্থায় উত্তাল সমুদ্রে ভেসে থাকা প্রায় অসম্ভব। ইমরান পরনের লুঙ্গি খুলে তাতে কায়দা করে হাওয়া ভরে ফুলিয়ে সমুদ্রে ভেসে ছিল বলে জানিয়েছে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com