এ কেমন বর্বরতা!
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ১৭:৩৩
এ কেমন বর্বরতা!
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও নীলকমল ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক সাবেক মেম্বার রফিকুল ইসলামের মৎস্য খামারে বিষ প্রয়োগ করে কয়েক হাজার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে তার।


শনিবার সকালে পরিবারের লোকজন ঘুম থেকে উঠে মৎস্য খামারের এই অবস্থা দেখতে পায়। ধারনা করা হচ্ছে রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা মৎস্য খামারে বিষ ঢেলে দিয়েছে।


মো. রফিকুল ইসলাম জানান, চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নিজ বাড়ির মৎস্য খামারে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। বিষের প্রতিক্রিয়ায় খামারের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে। এতে প্রায় কয়েক হাজার পিস মাছ নিধন হয় এবং ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়।


খবর পেয়ে শনিবার বিকাল ৩টার দিকে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন ঘটনাস্থলে গিয়ে মাছের খামার পরিদর্শন করেন।


মৎস্য খামারে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় বইছে। চরফ্যাশনে আওয়ামী লীগ, বিএনপির একাধিক নেতা মৎস্য খামারে বিষ দিয়ে লক্ষাধিক মাছ নিধনের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। এছাড়া বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ ঘটনাকে বর্বরোচিত বলে আখ্যা দিয়েছে।


দুলারহাট থানার ওসি মো. মিজানুর রহমান পাটওয়ারী এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে মৎস্য খামারে গিয়ে পরিদর্শন করে এসেছি। মৎস্য খামার মালিক এ ঘটনায় এখনো কোনো অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শাহীন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com