শিরোনাম
সাধনারও শাস্তি চায় জামালপুরের মানুষ
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ২০:০২
সাধনারও শাস্তি চায় জামালপুরের মানুষ
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের নারী অফিস সহায়কের সঙ্গে কেলেংকারির অভিযোগে ওএসডি ডিসি আহমেদ কবীরের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার পাশাপাশি ওই নারী কর্মীর শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে।


মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা ১১টায় শহরের দয়াময়ী চত্বরে জামালপুর মানবাধিকার ও নারী সুরক্ষা আন্দোলনের মানববন্ধনে বক্তব্য রেখেছেন নানা শ্রেণি-পেশার মানুষ।


বক্তারা বলেন, কবির-সাধনার কেলেংকারিতে জামালপুরের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে এ এলাকার মানুষ।


বক্তারা বলেন, ঢাকায় বসে তদন্তের নামে ঘোলা পানিতে মাছ শিকার করবেন না। মাঠপর্যায়ে এসে তদন্ত করে ডিসির বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নিতে হবে। তার অনিয়ম দুর্নীতিও খতিয়ে দেখতে হবে। একই দোষে দুষ্ট সানজিদা ইয়াসমিন সাধনার বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেয়া হয়নি প্রভাবশালীদের খুঁটির জোরে। ডিসি রাতের আঁধারে জামালপুর ছাড়লেও সাধনা ফের ডিসি অফিসে যাতায়াত করছেন। ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যে। অবিলম্বে সাধনাকে চাকরিচুত্যসহ দৃষ্টান্তমূলক আইনি ব্যবস্থা নিতে হবে। সাধনা যেন ছাড় না পায়।


বক্তারা আরো বলেন, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আর কোনো সরকারি-বেসরকারি কর্মকর্তারা যেন অফিসে বালাখানা বানিয়ে নারীদের ভোগের চেষ্টা করতে না পারে, সে বিষয়ে বর্তমান সরকারকে সর্তক থাকার আহবান জানান।


মানববন্ধনে বক্তারা নারী কেলেংকারিতে বিতর্কিত ডিসি আহমেদ কবীরের বিরুদ্ধে কঠোর বিভাগীয় ব্যবস্থা বাস্তবায়ন, সেই আলোচিত অফিস সহকারী সাধনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, ডিসির অনিয়ম-দুর্নীতির তদন্ত, তার দোসরদের অপতৎপরতা বন্ধ এবং সাংবাদিকদের নামে মিথ্যা মামলার হুমকিদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করা হয়।


ঘন্টাব্যাপী মানববন্ধনে মানবাধিকার ও নারী সুরক্ষা আন্দোলনের সভাপতি মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, তরঙ্গ মহিলা সংস্থার সভাপতি শামীমা খানম, সাংবাদিক শওকত জামান, নারীনেত্রী ফাতেমা নার্গিস, তৃতীয়লিঙ্গ নেত্রী আরিফা ইয়াসমিন ময়ুরী ও শিক্ষিকা ফারজানা ইসলাম।


দাবির প্রতি সংহতি প্রকাশ করে কবি রাজন্য রুহানি স্বরচিত প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com