শিরোনাম
ট্রাম্পকে পূজা!
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১৬:১৬
ট্রাম্পকে পূজা!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দেবতার আসনে বসালেন ভারতের এক যুবক। দেশটির তেলেঙ্গানা রাজ্যের বুসা কৃষ্ণ (৩১) ফুল-চন্দন দিয়ে নিয়মিত ট্রাম্পকে দিব্যি পূজা করে চলেছেন।


ভারতের একটি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, হিন্দু দেবদেবীর সঙ্গে একই আসনে বসিয়ে ট্রাম্পকে পূজা করেন বুসা। একেবারে হিন্দু ধর্মের সব আচার মেনে, মন্ত্র পড়ে আরতি করেন; আরও কত কী!


কেন ট্রাম্পকে পূজা করেন?
কিছুদিন আগে যুক্তরাষ্ট্রে খুন হয়েছিলেন ভারতের একজন আইটি কর্মী। জাতিগত ঘৃণার কারণেই তাকে হত্যা করা হয়েছিল। ভারতের একজন নাগরিকের এই পরিণতি আলোড়ন তুলি দিলো বুসার মনে। তিনি ঠিক করেন- ঘৃণা নয়, ভালবাসাই ভারতীয়দের শেষ কথা; তা যেন সর্বত্র ছড়িয়ে পড়ে। আর তাই ট্রাম্পকে পূজা করা শুরু করেন বুসা।


তবে এমন কাণ্ড নিয়ে কম সমালোচনা কিংবা বাধার মুখে পড়েননি বুসা। অনেকে পাগলও বলেছে। প্রত্যন্ত এক গ্রামের কারও পূজার খবর আমেরিকার প্রেসিডেন্ট পাবেন না, এমন কথাও বলেছেন অনেকে। কিন্তু এসবের কিছুই গায়ে লাগাননি তিনি। বিশ্বাস টলেনি তার একবারও।


বুসা কৃষ্ণ দাবি করেন, ট্রাম্পের কাছে পৌঁছেছে তার এই পূজার কথা। ট্রাম্প টুইটারে তাকে ম্যাসেজও করেছেন।



প্রসঙ্গত, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়ও ভারতে কিছু জায়গায় ট্রাম্পকে পূজা করা হয়েছিল। ট্রাম্পকে বিষ্ণুর অবতার বিশ্বাস করে তার পুজা করেছিলেন মৌলবাদী কিছু সংগঠন।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com