১ মিনিটে ২১ জোড়া পা থেকে মোজা খুলল কুকুর!
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৫
১ মিনিটে ২১ জোড়া পা থেকে মোজা খুলল কুকুর!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক মিনিটে ১১ স্বেচ্ছাসেবীর ২১ জোড়া পা থেকে মোজা খুলে নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছে কানাডার এক কুকুর। অস্ট্রেলিয়ার শেপার্ড প্রজাতির এই কুকুরটি নাম দাইকুইরি।


জনপ্রিয় টিভি শো ‘লো শো দেই রেকর্ড’–এ অংশ নিয়ে রেকর্ড গড়তে কানাডা থেকে ইতালির মিলানে কুকুরটি নিয়ে আসেন জেনিফার ফ্রেসার। ওই অনুষ্ঠানে একজন প্রতিযোগী নিজের সেরা কৌশল তুলে ধরতে ১৫ মিনিট করে সময় পায়।


যখনই রেকর্ড গড়ার প্রতিযোগিতার সময় শুরু হয়, তখন ১১ নারী মঞ্চে প্রবেশ করেন এবং চেয়ারে সারিবদ্ধভাবে বসেন। সবার পায়েই ছিল মোজা।


নিয়ম অনুযায়ী জেনিফার দাইকুইরিকে স্পর্শ করতে পারছিলেন না। তবে তিনি নির্দেশ, গাইড ও উৎসাহ দিতে পারছিলেন।


দাইকুইরি ২০টি মোজা খুলতে সক্ষম হয়। এর মধ্য দিয়ে রেকর্ড গড়তে না পারলেও সে প্রায় এক দশক আগে করা ক্যালিফোর্নিয়ার লিলুকে ছুঁয়েছিল। প্রথমে না পারলেও জেনিফার ও দাইকুইরিকে আরও দুবার সুযোগ দেওয়া হয়। এরপর প্রথম সুযোগেই দাইকুইরি আগের রেকর্ড ভেঙে দেয়। এবার সে ২১টি মোজা খুলে নিতে সক্ষম হয়।


মঞ্চের পেছনে তখন জেনিফার আয়োজকদের বলছিল, ‘আমি তোমাকে (দাইকুইরি) নিয়ে খুবই গর্বিত। ও খুব ভালো করেছ।’


দাইকুইরির বয়স এখন সাত বছর। জেনিফার ও দাইকুইরি এবারই রেকর্ড গড়লেন, এমনটা নয়। এর আগেও তাদের ঝুলিতে আছে ১২টি ওয়ার্ল্ড রেকর্ড। এর মধ্যে রয়েছে একটি কৌশল—১৩ দশমিক ৫৫ সেকেন্ডে মানুষের পায়ের নিচ দিয়ে ঘুরে ঘুরে দ্রুত ৩০ মিটার হাঁটা; ৯ দশমিক ২৪০ সেকেন্ডে দ্রুততম গতিতে দৌড়ে পাঁচটি দেয়াল টপকানো।


যাওয়ার আগে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে আরও একবার চমকে দেয় দাইকুইরি। রেকর্ডের সনদটি জেনিফার নেওয়ার পর তা দাইকুইরিকে দেওয়া হলে সে সামনের দুই পা দিয়ে তা ধরে দাঁড়িয়ে থাকে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com