প্লেনে চড়তে তরুণীর ৫ কেজির পোশাক, ৬৫ ডলার জরিমানা
প্রকাশ : ২১ মে ২০২৩, ১০:৩৮
প্লেনে চড়তে তরুণীর ৫ কেজির পোশাক, ৬৫ ডলার জরিমানা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৯ বছর বয়সী ওকাম্পোর বাড়ি অস্ট্রেলিয়ায়। এক বান্ধবীর সঙ্গে ভ্রমণে বেরিয়েছিলেন। ভ্রমণ শেষে মেলবোর্ন শহর থেকে জেটস্টারের একটি উড়োজাহাজে করে অ্যাডিলেড শহরে নিজের বাড়িতে ফিরছিলেন।


নিয়ম অনুযায়ী, উড়োজাহাজে লাগেজে করে সর্বোচ্চ সাত কেজি ওজনের মালামাল নেওয়া যাবে। বেশি নিলে বাড়তি অর্থ দিতে হবে। ওকাম্পো দেখেন, তাঁর লাগেজে নেওয়া জিনিসপত্রের ওজন সাত কেজির বেশি। তাই খরচ এড়াতে লাগেজ থেকে কিছু পোশাক পরে নেন তিনি।


এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, একাধিক টি-শার্ট, জ্যাকেট, জাম্পার আর প্যান্ট মিলিয়ে প্রায় সাড়ে পাঁচ কেজি ওজনের পোশাক পরেছেন ওকাম্পো।


তিনি বলেন, ‘ভেবেছিলাম, যদি পোশাকগুলো শরীরে পরে ফেলি, শুধু তবেই লাগেজের ওজন কমাতে পারব। তাই জ্যাকেট ও কোটগুলো পরা শুরু করলাম। কিন্তু পরনে থাকা প্যান্টগুলো ফুলেফেঁপে উঠেছিল। কারণ, সেগুলোর ভেতর আমার আইপ্যাড ও টি-শার্টগুলো ভরেছিলাম।’ তিনি আরও বলেন, ‘আমি মোট ছয় স্তরে পোশাক পরেছিলাম।’


এত কিছু করেও পার পাননি ওকাম্পো। মেপে দেখা যায়, নির্ধারিত ওজনের চেয়ে তাঁর লাগেজে এক কেজি বেশি মালামাল রয়েছে। তাঁর বান্ধবীর লাগেজের ওজনও বাড়তি ছিল। দুজনকেই ৬৫ ডলার জরিমানা করা হয়।


২০১৯ সালেও একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। লাগেজের ওজন কমাতে ফিলিপাইনের এক ফ্লাইটে আড়াই কেজি ওজনের পোশাক পরে উঠেছিলেন এক নারী। ওই নারী পাঁচটি প্যান্ট এবং একাধিক টি-শার্ট ও জ্যাকেট পরেছেন।


সূত্র : এনডিটিভি


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com