খাবার ডেলিভারি দিতে ৩০০০ কিলোমিটার পথ পাড়ি দিলেন তরুণী
প্রকাশ : ২০ নভেম্বর ২০২২, ১১:২১
খাবার ডেলিভারি দিতে ৩০০০ কিলোমিটার পথ পাড়ি দিলেন তরুণী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি মনসা গোপাল নামের একটি তরুণীর ইনস্টাগ্রাম ভিডিও অত্যন্ত জনপ্রিয় হয়েছে। ওই তরুণী পেশায় অনলাইন খাদ্যসরবরাহকারী কর্মী। বিগত কয়েক মাস ধরে তিনি এই কাজটি করছেন। দূরের গ্রাহককে খাবার সরবরাহ করার অভিজ্ঞতা তাঁর আছে।


কিন্তু সিঙ্গাপুর থেকে আন্টার্টিকায় খাবার পৌঁছে দেওয়ার সুযোগ এই প্রথম। অর্থাৎ এক মহাদেশ থেকে অন্য মহাদেশ!


৩০০০ কিলোমিটার দূর থেকে খাবারের এই বরাতটি যখন আসে, প্রথমে সংস্থার তরফে সেই অর্ডার না নেওয়ার কথা ভাবা হয়েছিল। প্রথমত এতটা রাস্তা, তার উপর কর্মীর সংখ্যাও কম। কিন্তু এই বরাতের বিষয়টি জানার পর মনসা কর্তৃপক্ষকে জানান, তিনি এই কাজটি করতে চান। অনেক আলোচনার পর মনসাকেই দায়িত্ব দেওয়া হয় ওই সংস্থার তরফে।


সিঙ্গাপুর থেকে ৩০০০ কিলোমিটার পাড়ি দেওয়ার সেই সফর মনসা তাঁর ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন।


তিনি প্রথমে চেন্নাই থেকে সিঙ্গাপুর যান। সেখান থেকে খাবার সংগ্রহ করে থেকে বিমানে চেপে পৌঁছান জার্মানির হামবুর্গ শহরে। তার পর সেখান থেকে আর্জেন্টিনার বুয়েনসে যান। সেখান থেকে আন্টার্টিকায় যান।


ভিডিওটিতে দেখা যাচ্ছে, খাবার হাতে নিয়ে মনসা আন্টার্টিকার দুর্গম তুষারবৃত পথে হেঁটে চলেছেন। অবশেষে তিনি গ্রাহকের হাতে খাবার তুলে দিতে সক্ষম হয়েছেন।


এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই অনেক মানুষ এমন একটি কাজের জন্য মনসার সাহসের প্রশংসা করেছেন। অনেকেই লিখেছেন, ‘‘এমন ঘটনা সত্যিই আশ্চর্যজনক।’’


এই পুরো ঘটনায় যে প্রশ্নটি প্রায় সকলের মনেই ঘুরপাক খাচ্ছে তা হল, কী এমন খাবার ছিল? তবে মনসার ভিডিওটিতে সে বিষয়ে কোনও উল্লেখ ছিল না।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com