সাইকেলে চেপে এক মহাদেশ থেকে অন্য মহাদেশ!
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ০০:৫৫
সাইকেলে চেপে এক মহাদেশ থেকে অন্য মহাদেশ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক মহাদেশ থেকে অন্য মহাদেশে সাইকেলে চড়ে পাড়ি দেওয়ার কথা ভেবেছেন কখনও?


কেরলের ফয়েজ আশরাফ আলি। ১৫ আগস্ট তিরুঅনন্তপুরম থেকে ফয়েজ সাইকেলে চেপেই যাত্রা শুরু করলেন লন্ডনের উদ্দেশে। ভারতের স্বাধীনতার হীরক জয়ন্তীতে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উদ‌্‌যাপন করতেই এই উদ্যোগী হয়েছেন ফয়েজ।


এক সাইকেল প্রস্তুতকারী সংস্থা দ্বারা আয়োজিত এক কর্মসূচির অধীনে ফয়েজের এই সাইকেল যাত্রার স্লোগান হল ‘ফ্রম হার্ট টু হার্ট’। অনুমান করা হচ্ছে, ৩৫টি দেশ ঘুরে প্রায় ৩০ হাজার কিলোমিটারের এই যাত্রা করতে তাঁর সময় লাগবে ৪৫০ দিন। বছর ৩৪-এর এই যুবক তাঁর এই যাত্রার মাধ্যমে শান্তি এবং ভালবাসার বার্তা ছড়িয়ে দেওয়ার প্রত্যাশা করছেন।


ফয়েজ তার সাইকেলে মুম্বাই যাবেন এবং তার পর সেখান থেকে ওমানে যাবেন বিমানে চড়ে। ওমান থেকেই তিনি সাইকেল যাত্রা চালিয়ে যাবেন, সংযুক্ত আরব আমিরশাহি, সৌদি আরব, বাহরিন, কুয়েত, ইরাক, ইরান এবং তুরস্ক-সহ দেশগুলি অতিক্রম করেই তিনি পৌঁছে যাবেন লন্ডন। তবে পাকিস্তান এবং চিনে ভ্রমণ করার জন্য ভিসা পাননি তিনি।


ফয়েজ আগে আইটি সংস্থায় কাজ করতেন। তবে সাইক্লিং এবং ভ্রমণের প্রতি গভীর টানের জন্য তিনি সেই চাকরি ছেড়ে দেন। হুইপ্রোর চাকরি ছেড়ে ফয়েজ প্রথম সাইকেল-ভ্রমণ করেন ২০১৮ সালে। নিজের শহর কোজিকোড়ে থেকে তিনি সিঙ্গাপুরে যাত্রা করেছিলেন সে বার।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com