ভোলায় গরু-মহিষের প্রত্যয়নপত্র দিলেন ইউপি চেয়ারম্যান!
প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ২০:২৩
ভোলায় গরু-মহিষের প্রত্যয়নপত্র দিলেন ইউপি চেয়ারম্যান!
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার চরফ্যাশনে এক ইউপি সদস্যের বিরুদ্ধে গরু-ছাগলকে প্রত্যায়নপত্র দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।


মঙ্গলবার (১৬ আগস্ট) উপজেলার দুলারহাট থানার ১৬নং মুজিবনগর ইউনিয়ন পরিষদের প্যাডের একটি প্রত্যয়নপত্র ফেসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে চেয়ারম্যান আব্দুল অদুদেরও স্বাক্ষর রয়েছে।


তবে চেয়ারম্যান আব্দুল অদুদ জানিয়েছেন, এটি পরিষদের প্যাড হলেও স্বাক্ষরটি তার নয়। এ বিষয়ে তিনি আইনি পদক্ষেপ গ্রহণ করবেন। এছাড়া, প্যাডটিও নকল হতে পারে বলে সন্দেহপ্রকাশ করেছেন ওই চেয়ারম্যান।


এদিকে, গরু-ছাগলের এ প্রত্যায়নপত্রটি ফেসবুকে পোস্ট হলে মুহুর্তেই তা ভাইরাল হয়ে যায়। প্রশ্ন উঠে চেয়ারম্যানের যোগ্যতা ও অভিজ্ঞতা নিয়ে।
আবার, চেয়ারম্যানের চোখ ফাঁকি দিয়ে অন্য কেউ করে থাকলে সেটাও খতিয়ে দেখার দাবি তুলছেন অনেকে।


নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় সাবেক এক ইউপি চেয়ারম্যান বলেন, চেয়ারম্যান যদি এই প্রত্যায়ন পত্র না দিতেন, তাহলে তো তিনি থানায় জিডি করতেন বা অন্য কোনো আইনগত পদক্ষেপ নিতেন। চেয়ারম্যান অদুদের চুপ থাকাই প্রমাণ করে যে, এই প্রত্যায়নপত্র তিনি দিয়েছেন।


স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি ইলিশা ফাঁড়িতে চোরাই সন্দেহে পুলিশ ১৩টি মহিষ ও ২টি গরু আটক করলে মুজিবনগর ইউনিয়নের বাসিন্দা শাহাজান গোলদারের স্ত্রী ফাঁড়িতে গিয়ে সেগুলোর মালিকানা দাবি করেন। কিন্তু, থানায় কোনো জিডি না থাকায় আইনি জটিলতা দেখা দিলে স্বীয় দাবিকে সত্য প্রমাণ করতে ইউনিয়ন পরিষদের প্যাডে অসংগতিপূর্ণ একটি প্রত্যায়নপত্র পুলিশ কাছে জমা দেন। সেখানে পরিষদের চেয়ারম্যান আব্দুল অদুদের স্বাক্ষর রয়েছে। আর এ প্রত্যয়ন পত্রটিই পরে ফেসবুকে ছড়িয়ে পড়ে।


তবে, শাহাজান গোলদারের স্ত্রীর কাছে জানতে চাইলে তার কছে দুই ধরণের বক্তব্য পাওয়া গেছে, প্রথমে চেয়ারম্যানের কথা বললেও পরে দেবর এনে দিয়েছেন বলে জানান।


দুলারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোরাদ হোসেন বলেন, এ বিষয়ে থানায় কেউ কোনো অভিযোগ দায়ের করেনি।


বিবার্তা/শাহীন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com