ফিফার বর্ষসেরা মদ্রিচ
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:০২
ফিফার বর্ষসেরা মদ্রিচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্যারিয়ারে প্রথমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন লুকা মদ্রিচ। আর এর মধ্য দিয়ে ১০ বছর পর লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর বাইরে অন্য কেউ বর্ষসেরার পুরস্কার জিতল।


টানা দুবারের বিজয়ী রোনালদো ও লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমে আলো ছড়ানো মোহামেদ সালাহকে হারিয়ে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হয়েছেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।


যুক্তরাজ্যের লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সোমবার এ বছরের সেরা ফুটবলার হিসেবে মদ্রিচের নাম ঘোষণা করা হয়।


দুই প্রতিদ্বন্দ্বীকে অভিনন্দন জানিয়ে উচ্ছ্বসিত মদ্রিচ বলেছেন, আমি রোনালদো ও সালাহকে তাদের দারুণ একটি মৌসুমের জন্য অভিনন্দন জানাতে চাই। আমি নিশ্চিত তারা ভবিষ্যতে এই ট্রফি জেতার সুযোগ আবারো পাবেন।


অ্যাওয়ার্ডটি জয়ে মদ্রিচ কৃতজ্ঞতা জানান কাছের মানুষদের প্রতি। তিনি বলেন, এটা শুধু আমার পুরস্কার নয়; এটা আমার রিয়াল মাদ্রিদ সতীর্থ, ক্রোয়েশিয়া সতীর্থ ও কোচদেরও। আমার পরিবারের জন্যও এটা, তাদের ছাড়া আমি আজকের এই খেলোয়াড় হয়ে উঠতে পারতাম না।



গত মাসের শেষ দিকে রোনালদো ও সালাহকে হারিয়েই উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন মদ্রিচ। এরপর তার ফুটবলের সর্বোচ্চ সংস্থার বর্ষসেরা খেলোয়াড় হওয়াটা অনেকটা প্রত্যাশিতই ছিল।


ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মদ্রিচের। মাদ্রিদের ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন তিনি।


আর রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন মদ্রিচ। টুর্নামেন্ট জুড়ে ধারাবাহিকভাবে দারুণ খেলেন তিনি, দুটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান একটি। জিতেন আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।


জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।


বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা বেলজিয়ামের থিবো কোর্তোয়া। আগস্টে চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।


বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার জিতেছেন মার্তা। এ নিয়ে ষষ্ঠবারের মতো বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন ৩২ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। এর আগে ২০০৬-২০১০, টানা পাঁচবার পুরস্কারটি জিতেছিলেন তিনি।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com