ব্যর্থ ব্যাটিংয়ে ১৭৩ রানে অলআউট বাংলাদেশ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৩
ব্যর্থ ব্যাটিংয়ে ১৭৩ রানে অলআউট বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরপর দুই ম্যাচে ব্যাটসম্যানরা ব্যর্থ। লিটন-সাকিব-মুশফিক-মিঠুন-মাহমুদউল্লাহদের ব্যর্থময় দিনে ব্যাট চালিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মাশরাফি বিন মুর্তজা। অষ্টম উইকেটে তাদের ৬৫ রানের জুটিতে দেড়শ পার করে বাংলাদেশ।


১০১ রানে সাত উইকেট পতনের পর অষ্টম উইকেট জুটিতে মেহেদি হাসান মিরাজের সঙ্গে জুটি গড়েন অধিনায়ক মাশরাফি।


ওয়ানডে ক্রিকেটে অষ্টম উইকেটে বাংলাদেশের সেরা জুটি খালেদ মাসুদ পাইলট ও মোহাম্মদ রফিক। ২০০৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৭০ রানের জুটি গড়েছিলেন তারা। ১৫ বছর পরও তাদের তাদের সেই রেকর্ড ভাঙতে পারেননি কেউই।


জুটির ফিফটি হওয়ার পর হাত খুলে খেলার চেষ্টা করেন মাশরাফি। ইনিংসের ৪৭তম ওভারে ভুবেনেশ্বর কুমারকে পরপর দুই বলে লংঅনে ছক্কা হাঁকান বাংলাদেশ দলের অধিনায়ক।


ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেয়ার আগে ২৬ রান করে ফেরেন মাশরাফি। তার বিদায়ের পর ৫০ বল খেলে দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে ফেরেন মিরাজ।


শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় বাংলাদেশ। দলের কঠিন পরিস্থিতে হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে সঙ্গ দেন মোসাদ্দেক হোসেন সৈকত।


এই জুটি দলকে ১০০ পার করে। ৫১ বল খেলে ২৫ রান করে জাদেজার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন রিয়াদ। তার বিদায়ের পর কোনো রান যোগ করার আগেই ফেরেন মোসাদ্দেক হোসেন সৈকত। জাদেজার চতুর্থ শিকারে পরিণত হওয়ার আগে ৪৩ বল খেলে মাত্র ১২ রান করেন সৈকত।


আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। আফগানদের করা ২৫৫ রানের জবাবে ১১৯ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। একদিন পর ফের ব্যাটিং ধস টাইগারদের।


ভারতের বিপক্ষে প্রথম ১০ ওভারে লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত এবং সাকিব আল হাসানের উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল। এশিয়া কাপের সুপার ফোরের প্রথম খেলায় ভারতের বিপক্ষে দলীয় ৯.৪ ওভারে ৪২ রানে সেরা তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ দল।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com