নিউজিল্যান্ডের কোচ হলেন গ্যারি স্টেড
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৬:৩৫
নিউজিল্যান্ডের কোচ হলেন গ্যারি স্টেড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল সংক্ষিপ্ত। এবার নতুন ভূমিকায় নিজেকে আন্তর্জাতিক আঙিনায় চেনানোর সুযোগ পেলেন গ্যারি স্টেড। নিউজিল্যান্ড ক্রিকেট দলের নতুন কোচ হয়েছেন এই সাবেক ব্যাটসম্যান। মাইক হেসনের স্থলাভিষিক্ত হলেন তিনি।


মেয়াদ শেষ হওয়ার এক বছর আগে গত জুনে ব্যক্তিগত কারণে দায়িত্ব ছেড়ে দেন হেসন। ৪৬ বছর বয়সী স্টেড দায়িত্ব পেয়েছেন দুই বছরের জন্য। তার কোচিংয়েই ২০১৯ বিশ্বকাপে খেলবে নিউজিল্যান্ড। ২০০৯ বিশ্বকাপ ও ২০১০ টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ড মেয়েদের দল খেলেছে স্টেডের কোচিংয়ে। খেলোয়াড়ি জীবনে স্টেড ছিলেন টপঅর্ডার ব্যাটসম্যান।


আট বছর প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার পর ১৯৯৯ সালে সুযোগ পান টেস্ট দলে। পাঁচটি টেস্ট খেলেছিলেন সে বছরই। এক ইনিংসেও দুই অঙ্কের নিচে আউট হননি। ফিফটি দুটি। গড় ৩৪.৭৫। কিন্তু বড় স্কোর না পাওয়ায় জায়গা হারান দলে। আর সুযোগ মেলেনি। প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ার শেষ হওয়ার আগেই যুক্ত হন কোচিংয়ে।


২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত কাজ করেছেন নিউজিল্যান্ড হাই পারফরম্যান্স সেন্টারে। এরপর মেয়েদের জাতীয় দলে কোচ হিসেবে সাফল্যের পর ২০১২ সালে দায়িত্ব পান কেন্টারবারির।


বিবার্তা/ছনি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com