স্পেনকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রাশিয়া
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ২২:৫০
স্পেনকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রাশিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলো রাশিয়া। এর ফলে দ্বিতীয় রাউন্ড থেকেই বিশ্বকাপ থেকে বাদ পড়লো স্পেন।


ম্যাচের ৯০ মিনিট শেষ শেষ হয় ১-১ সমতায়। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়েও ফলাফল নিষ্পত্তি না হওয়ায় শেষমেষ টাইব্রেকার। আর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জয় পায় স্বাগতিক দেশ রাশিয়া।


মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হয় স্পেন-রাশিয়া। হট ফেভারিটের তকমা গায়ে সেঁটে খেলতে নামে স্প্যানিশরা। আর বাড়তি শক্তি হিসেবে রুশরা পায় ৮০ হাজার দর্শকের সমর্থন। ফলে শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমনে জমে উঠে খেলা।


ম্যাচের ১২ মিনিটে এস ইগনাশেভিচের আত্মঘাতী গোলে ১-০ গোলে এগিয়ে যায় স্পেন। পিছিয়ে পড়ে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে রাশিয়া। এতে স্বাগতিকদের খেলায় গতি আসে। ঘন ঘন আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তোলে তারা। ফলে সাফল্যও আসে।


৪১ মিনিটে তাদের ভয়ঙ্কর অ্যাটাক সামলাতে গিয়ে ডি বক্সে হ্যান্ডবল করেন জেরার্ড পিকে। এতে পেনাল্টি পায় রাশিয়া। তা থেকে বল জালে জড়াতে মোটেও ভুল করেননি আর্তেম দিয়াবা। এতে খেলায় ফিরে স্তানিস্লাভ চেরচিয়েসোভের শিষ্যরা।


বিরতি থেকে ফিরে আক্রমণের গতি বাড়ায় স্পেন। অধিকাংশ সময় বল দখলে রাখে তারা। পাশাপাশি মুহুর্মুহু আক্রমণ দাগায়। তবে গোলমুখ খুলতে পারেনি। ৬৭ মিনিটে ডেভিড সিলভাকে তুলে ইনিয়েস্তাকে নামায় স্পেন। মিনিট তিনেক পর নাচোর বদলে কারভাহালকে নামান কোচ হিয়েরো। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।



মাঝে মাঝে কাউন্টার অ্যাটাকে উঠে রাশিয়া। কিন্তু তারাও গোল আদায় করতে পারেনি তারাও। ফলে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ সমতায় শেষ হয়।


এতে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এ সময়ে রুশ দূর্গে একের পর এক আক্রমণ হানে স্পেন। তবে রাশিয়ার জমাট রক্ষণ ভাঙতে পারেনি সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে।


বিবার্তা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com