অতিরিক্ত সময়ে গড়ালো স্পেন-রাশিয়া ম্যাচ
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ২২:২১
অতিরিক্ত সময়ে গড়ালো স্পেন-রাশিয়া ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে গড়াল রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর তিন নম্বর ম্যাচ। ম্যাচের পূর্ণাঙ্গ সময়ে স্পেন এবং স্বাগতিক রাশিয়া ১-১ ব্যবধানে শেষ করে।


যেহেতু এটা নক-আউট পর্ব, সেহেতু ম্যাচের ফলাফল হতেই হবে। অতিরিক্ত ৩০ মিনিটেও যদি ম্যাচে ফলাফল না আসে তবে টাইব্রেকারে গড়াবে ম্যাচ।


ম্যাচের ১১ মিনিটেই আত্মঘাতী গোলে স্পেনকে এগিয়ে দিয়েছেন ইগনাশেভিচ। এতে অবদান আছে সার্জিও রামোসেরও। মার্কো আসেননিওর ফ্রি কিকের পর রামোসকে ট্যাকেল করা চেষ্টা করেছিলেন ইগনাশেভিচ। হুড়োহুড়িতে মাটিতে পড়ার সময় অভিজ্ঞ এই ডিফেন্ডার পায়ে লেগে বল জালে জড়ায়। চলতি বিশ্বকাপে এটি ১০ম আত্মঘাতী গোল।


বিরতির আগে আগে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ সমতায় আসে রাশিয়া। পেনাল্টি নিয়ে বিতর্কের অবকাশ আছে। ডি বক্সের ভেতর হেড করতে লাফিয়ে উঠা জেরার্ড পিকের উঁচিয়ে থাকা হাতে পেছন থেকে জুবার হেড লাগলে পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি।


এটা বোঝার কোনো উপায় ছিল না পিকের। রেফারির সঙ্গে বাকবিতণ্ডা করে কার্ডও দেখতে হয়েছে তাকে। ৪১তম মিনিটে পেনাল্টি শ্যুটআউটে বল জালে জড়ায় জিউবা। এরপর পূর্ণ সময়ে আর কোনো গোল করতে পারেনি কোনো দল।


কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ের এই ম্যাচে সর্বশেষ একাদশ থেকে ৩টি পরিবর্তন এনেছে স্পেন। বাদ পড়েছেন অভিজ্ঞ আন্দ্রেস ইনিয়েস্তা, দানি কারভাহাল ও তিয়াগো আলকান্তারা। অন্যদিকে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে রাশিয়া।


'ড্রাগ গুঞ্জন' এর কারণে বাদ পড়েছেন ৩ গোল করা ডেনিস চেরিশেভ। লাল কার্ড দেখে বাদ ইগর স্মলনিকভ। এছাড়া ইউরি গাজিনস্কি ও আলেক্সি মিরানচুকও জায়গা পাননি।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com