বিদায় ঘোষণা মাচেরানোর, মেসিও কি একই পথে
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ১০:০৯
বিদায় ঘোষণা মাচেরানোর, মেসিও কি একই পথে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ফ্রান্সের কাছে হারের পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার মিডফিল্ডার হাভিয়ের মাচেরানো।


শেষ ষোলোর লড়াইয়ে তিনটি গোল করেও ছিটকে যেতে হল আর্জেন্টিনাকে। শেষ পর্যন্ত শনিবার কাজানে ফ্রান্সের কাছে হারতে হল ৩-৪ গোলে।


ম্যাচের পরে মাচেরানো বলে দিয়েছেন, তিনি এখন থেকে নিছকই আর্জেন্টিনার এক ভক্ত। ধরেই নেয়া হচ্ছে, তিনি আর দেশের জার্সিতে মাঠে নামবেন না।


ম্যাচের পরে মাচেরানো বলছিলেন, এবার বিদায় জানানোর সময় হল। আমাদের কাহিনিটা এখানেই শেষ হয়ে গেল। শেষ বাঁশি বাজার আগে পর্যন্ত আমরা লড়াই চালিয়ে গিয়েছি। এখন আমি নিছকই আর্জেন্টিনা ফুটবল দলের এক ভক্ত। আশা করব, ভবিষ্যতে আমাদের পরের প্রজন্ম সেই কাজটা করে দেখাতে পারবে, যেটা করতে আমরা ব্যর্থ হলাম।


রাশিয়া বিশ্বকাপের আগেই মাচেরানো বলেছিলেন, ২০১৮ সালের আসর হবে আর্জেন্টিনার হয়ে তার শেষ টুর্নামেন্ট। মাচেরানো সব মিলিয়ে আর্জেন্টিনার হয়ে ১৪৭ ম্যাচ খেলেছেন। আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড এটি।


২০০৩ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক হওয়া মাচেরানো চারটি বিশ্বকাপ খেলার পর ৩৪ বছর বয়সে এসে জাতীয় দলকে বিদায় বলে দিলেন।



এখন প্রশ্ন উঠেছে, লিওনেল মেসিও কি একই সিদ্ধান্ত নিতে চলেছেন? বছর দু’য়েক আগে শতবর্ষের কোপা ফাইনালে হারের পরে অবসর নিয়েছিলেন মেসি। তারপরে ফিরে এসে আর্জেন্টিনাকে বিশ্বকাপের মূলপর্বে তোলেন।


রাশিয়া গিয়ে পরে এলএমটেন বলেছিলেন, বিশ্বকাপে আর্জেন্টিনা কতদূর যায়, তার ওপরই তার আন্তর্জাতিক ফুটবল ভবিষ্যৎ নির্ভর করে থাকবে। ফলে জল্পনা ছড়িয়েছে, শেষ ষোলোতেই আর্জেন্টিনা বিদায় নেয়ার পরে এবার মেসি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করবেন কি না।


আর্জেন্টিনার জার্সিতে খুব কাছে এসে ট্রফি জিততে পারেননি মেসি। বার বার ব্যর্থ হয়েছেন। তা সে কোপা আমেরিকাই হোক কী বিশ্বকাপ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com