ফোডেনের হ্যাটট্রিকে ম্যানসিটির জয়
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৮
ফোডেনের হ্যাটট্রিকে ম্যানসিটির জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ এই মিডফিল্ডার ফোডেনের হ্যাটট্রিকে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।


চলতি মৌসুমে ফিল ফোডেন কত দুর্দান্ত খেলেছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পেপ গার্দিওলার দেওয়া বক্তব্যে সেটা স্পষ্ট হয়েছে।


গার্দিওলা বলেন, ‘সে (ফোডেন) ইতিমধ্যে ২৫০ ম্যাচ খেলে ফেলেছে। চলতি মৌসুমে গোলের সঙ্গে তার দারুণ সখ্যতা ছিল। সে অবিশ্বাস্যভাবে খেলছে।’


পেপ গার্দিওলার বক্তব্যের আগেই মাঠে নিজের দক্ষতা দেখিয়েছেন ফোডেন। দলকে একাই জয় এনে দিয়েছেন তিনি।


এই জয়ে পয়েন্ট টেবিলেও এক ধাপ সামনে এগিয়ে গেছে ম্যানসিটি। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে পেপ গার্দিওলার শিষ্যরা। গত রোববার রাতে শীর্ষে থাকা লিভারপুলকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠেছিল আর্সেনাল। একদিন পরই আর্সেনালকে তিনে নামিয়ে নিজেদের জায়গা পুনরায় দখলে নিয়েছে সিটি।


টেবিলের শীর্ষে আছে লিভারপুল। অলরেডদের পয়েন্ট ৫১। অপরদিকে ম্যানসিটি ও আর্সেনালের পয়েন্ট সমান ৪৯। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে টেবিলে এক ধাপ উপরে সিটি।


গতকাল প্রতিপক্ষের ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটে পিছিয়ে পড়েছিল সিটি। আক্রমণ, পাল্টা আক্রমণের পর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে দলকে সমতায় ফেরান ফোডেন। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে করেন আরও দুটি গোল। ফোডেনের দ্বিতীয় গোলটি ছিল ম্যাচের ৫৩ মিনিটে। আর বাকি গোলটি ইংলিশ মিডফিল্ডার করেছেন ৭০ মিনিটে।


যদিও প্রথম গোল হজমের কিছুক্ষণ পরই গোল করার সুযোগ পেয়েছিলেন আর্লিং হালান্ড। তবে সুযোগটি হাতছাড়া করেছেন নরওয়েজিয়ান তরুণ। হালান্ডের শট করা বলটি পা দিয়ে ফিরিয়ে দিয়েছেন ব্রেন্টফোর্ডের গোলরক্ষক ফ্লিকেন। গোলরক্ষকের পা থেকে বল ফিরে আসলে সেটা পান ম্যানসিটির ডিফেন্ডার জোস্কা গারডিয়াল। তবে তিনিও গোল করতে পারেননি।


ম্যানসিটি প্রথম গোলটি পায় ১৭ বারের চেষ্টায়। মাথা থেকে বল নামিয়ে বাঁ পায়ের দুর্দান্ত শটে ব্রেন্টফোর্ডের জালে বল জমা করেন তিনি। দ্বিতীয় গোলে ফোডেনকে অ্যাসিস্ট করেছিলেন বেলজিয়ামের তারকা কেভিন ডি ব্রুইনা। তার ক্রস থেকে বল পেয়ে গোল করেন ফোডেন। ম্যাচের ৭০ মিনিটে হালান্ডের সঙ্গে বল চালাচালি করে হ্যাটট্রিক পূর্ণ করেন ইংলিশ মিডফিল্ডার।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com