আরিফুলের সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে ২৯২ রানের টার্গেট
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ২১:০১
আরিফুলের সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে ২৯২ রানের টার্গেট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্লুমফন্টেইনে ব্যাটিংয়ে নেমে ইনিংস বড় করতে পারছিলেন না কেউই। শেষমেশ পূর্ণতা দিলেন আরিফুল ইসলাম। তরুণ এই অলরাউন্ডার ঝোড়ো ব্যাটিংয়ে ছুলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। আরিফুলের সেঞ্চুরিতে ভর করে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯১ রানের বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।


ভারতের কাছে হেরে যুব বিশ্বকাপের আসর শুরু করেছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই আইরিশদের হারিয়ে ঘুরে দাঁড়ায় এশিয়ার চ্যাম্পিয়নরা।


২৬ জানুয়ারি, শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা তেমন স্বস্তির ছিল না বাংলাদেশের যুবাদের। দলীয় ২৯ রানে প্রথম উইকেট হারায় যুবা টাইগাররা। গর্গের বলে পার্থ প্যাটেলের হাতে ক্যাচ দেয়ার আগে ওপেনার আদিল করেন ২৮ বলে ১৩ রান।


দুই ওপেনারের বিদায়ের পর রিজওয়ান ও আরিফুল হাল ধরার চেষ্টায় ছিলেন। তবে ৪০ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন রিজওয়ান। এরপর আরিফুল ও আহরানের ১১৫ বলে ১২২ রানের জুটিটিই বাংলাদেশকে বড় পুঁজির ভিত্তি গড়ে দেয়।


৪৯ বলে ৪৪ রান করে ফেরেন আহরার আমিন। অন্যপ্রান্তে ১০৩ বলে ৯ চারে সাজানো ১০৩ রানের দারুণ ইনিংস খেলেন আরিফ। এবারের আসরে বাংলাদেশি কোনো ব্যাটারের প্রথম সেঞ্চুরি এটি। শেষ দিকে ব্যাট করতে নেমে অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি খেলেন ১৭ বলে ৩১ রানের ইনিংস।


বাংলাদেশের বড় সংগ্রহের দিনে বল হাতে যুক্তরাষ্ট্রের আর্য গার্গ ৩টি এবং আরিন নাদকার্দি নেন ২টি উইকেট। আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে পারলে সুপার সিক্স নিশ্চিত হবে টাইগারদের।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com