আইসিসি বর্ষসেরা টেস্ট দল ঘোষণা, অজিদের আধিপত্য
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:৫২
আইসিসি বর্ষসেরা টেস্ট দল ঘোষণা, অজিদের আধিপত্য
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত বছর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। তাই স্বাভাবিকভাবেই ২০২৩ সালের আইসিসি বর্ষসেরা টেস্ট দলে অজিদের আধিপত্য। মোট ৫ জন অজি ক্রিকেটার জায়গা পেয়েছেন বর্ষসেরা টেস্ট দলে।


২৩ জানুয়ারি, মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে ২০২৩ সালের বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে অধিনায়ক করা হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী অজি অধিনায়ক প্যাট কামিন্সকে।


এই দলে ওপেনার হিসেবে আছেন উসমান খাজা। তিনি বছর জুড়েই দুর্দান্ত ফর্মে ছিলেন। অজিদের হয়ে বেশ কিছু ম্যাচ একা হাতে টেনেছেন এই ওপেনার। তার সঙ্গী হিসেবে আছেন দিমুথ করুণারত্নে। লঙ্কান এই ওপেনার ২০২৩ সালে টেস্টে প্রায় ৬০ গড়ে করেছেন ৬০৮ রান।


তিনে আছেন কেন উইলিয়ামসন। চোট থেকে ফিরেই গত বছর তার ব্যাটে রান বন্যা হয়েছে। ৪ সেঞ্চুরিতে করেছেন ৬৯৫ রান। চার নম্বর ব্যাটার হিসেবে আছেন জো রুট। মিডল অর্ডারে তার সঙ্গী ট্রাভিস হেড ও অ্যালেক্স ক্যারি। এই দলের উইকেটকিপারের দায়িত্ব থাকছে ক্যারির ওপর।


স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন জাদেজা। দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। বাকি তিনজন পেসার। যেখানে নেতৃত্ব দেবেন মিচেল স্টার্ক। তার সঙ্গী কামিন্স ও ব্রড।


বর্ষসেরা টেস্ট দল-
উসমান খাজা, দিমুথ করুণারত্নে, কেন উইলিয়ামসন, জো রুট, ট্রাভিস হেড, রবীন্দ্র জাদেজা, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক ও স্টুয়ার্ড ব্রড।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com