ফের অনলাইন জুয়ার সঙ্গে জড়াল সাকিবের নাম!
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৪:৩৮
ফের অনলাইন জুয়ার সঙ্গে জড়াল সাকিবের নাম!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইচ্ছা বা অনিচ্ছাকৃত বির্তক জেনো তাকে পিছু ছাড়ে না। আগেও জুয়ায় না জড়িয়েছে অনেক বার। শেষ গত বছর তাকে সর্তক করার পরও ফের একটি অনলাইন জুয়ার সাইটের সঙ্গে জড়িয়েছেন ক্রিকেটার সাকিবের নাম। অনলাইন জুয়ার সাইট বেটউইনার এর অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হিসেবে চুক্তি করে একবার বিতর্কের জন্ম দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। ব্যাপক সমালোচনা ও বিসিবির শাস্তির হুমকিতে সেই চুক্তি শেষ পর্যন্ত বাতিল করতে বাধ্য হন সাকিব। কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেননি বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক।


গত বছর আগস্টে বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কিত হয়েছিলেন শাকিব। বিসিবির নীতিমালা অনুযায়ী ধূমপান, মাদক, জুয়া ইত্যাদি সম্পর্কিত কোন ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার নিয়ম নেই। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকায় সাকিব বিসিবির এই নিয়ম মেনে চলতে বাধ্য। কিন্তু তিনি সেটা অনুসরণ করেননি। পরে অবশ্য বিসিবির আপত্তির মুখে তিনি চুক্তি বাতিল করেন।


তবে আবারও সাকিবের নাম জড়িয়েছে অনলাইন জুয়ার সাইটের সঙ্গে। বাবু৮৮ (BABU88) নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে সাকিবকে।


সেই বিজ্ঞাপনে সাকিব দাবি করছেন যে, 'বাবু৮৮' সাইটটি বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্লাটফর্ম। যেখানে ক্রিকেটসহ বাকি সব খেলার আপডেট পাওয়া যাবে। তবে সাইটটিতে ঢুকলে দেখা যায়, এখানে ক্রিকেট নিয়ে বাজি তো ধরাই যায়, চাইলে খেলা যায় ক্যাসিনো, স্লট গেমের মতো জুয়াও।


'বাবু৮৮' সাইটটি এলপিএলের দল ডাম্বুলা অরা ও গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিয়াল টাইগার্সের অফিসিয়াল পার্টনার। গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবশেষ আসরে সাকিব মন্ট্রিয়ালের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন।


এর আগে যখন বেটউইনারের সঙ্গে সাকিবের নাম জড়ায় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবির আইনে বিষয়টি নিষিদ্ধের ব্যাপারে সাকিব অবগত ছিলেন না। তবে এবার অবগত থেকেও একই ভুল করলেন সাকিব। দেশের আইনেও সকল প্রকার জুয়া অনেক আগে থেকেই নিষিদ্ধ।


চলতি বছরের ফেব্রুয়ারিতে বাবু৮৮সহ বেশ কয়েকটি অনলাইন জুয়া সাইটের প্রচারণার দায়ে তিন ইউটিউবারকে গ্রেফতারও করেছিল পুলিশ। সাকিবের অনলাইন জুয়ার সাইটের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচিত হচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com