টুর্নামেন্টের সেরা বিরাট কোহলি
প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ০১:২৬
টুর্নামেন্টের সেরা বিরাট কোহলি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে বিশ্বকাপের আসরে টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে এসেছিল ভারত। তাই অনেকেই ভেবেছিল ফাইনালে রোহিত-কোহলিদের সামনে দাঁড়াতেই পারবে না অস্ট্রেলিয়া। অথচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে ষষ্ঠ বিশ্বকাপের স্বাদ পেয়েছে প্যাট কামিন্সের দল।


এবার বিশ্বকাপ জিততে না পারলেও এবারের বিশ্ব আসরে ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটিয়েছেন বিরাট কোহলি। ১১ ম্যাচে ৯৫.৬৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৭৬৫ রান। এর মধ্যে ৬টি হাফ সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। যা বিশ্বকাপের ইতিহাসে রান সংগ্রহের রেকর্ড।


সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৩ বলে ১১৭ রান করে ভারতকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন কোহলি। ফাইনালে ৬৩ বলে ৫৪ রান করে দলকে বড় সংগ্রহের পথেই রেখেছিলেন তিনি। যার সুবাদে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ব্যাটিং জিনিয়াস।


এদিকে ফাইনাল ম্যাচ জয়ে বড় অবদান আছে অজি ওপেনার ট্রাভিস হেডের। তিনি ১২০ বলে ১৩৭ রানের দারুণ এক ইনিংস খেলে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করে দিয়েছেন। এমন পারফরম্যান্সের পর ফাইনালের ম্যাচ সেরাও হয়েছেন তিনি।


এবারের বিশ্বকাপে ৬ ইনিংসে ৩২৯ রান করেছেন তিনি। বিশ্বকাপে ব্যাটিং গড় ৫৪.৮৩। যদিও এবারের বিশ্বকাপে শুরুতে তাকে পায়নি অস্ট্রেলিয়া। ভাঙা হাতের কারণে তিনি খেলতে পারেননি। তবুও অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট তার ওপরই ভরসা রেখেছিলেন। সেই আস্থার প্রতিদান দিয়েছেন বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই।


নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৬৭ বলে ১০৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এরপর সেমি ফাইয়ানলে সাউথ আফ্রিকার বিপক্ষে ৪৮ বলে ৬২ রানের সঙ্গে দুটি উইকেটও নিয়েছিলেন হেড। এমন পারফরম্যান্সে অস্ট্রেলিয়ার শিরোপা জয়েও বড় ভূমিকা রেখেছেন তিনি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com