এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৬:২৭
এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পদক জয়ের আশা নিয়ে এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেট ইভেন্টে গেছে বাংলাদেশ। প্রতিপক্ষ মালয়েশিয়া। এশিয়ান গেমস ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে মাত্র ১১৬ রান করে পরাজয়ের মুখেই পড়ে গিয়েছিলো বাংলাদেশের ক্রিকেটাররা। শেষ ওভারে আফিফ হোসেনের দুর্দান্ত বোলিংয়ে মালয়েশিয়ার বিপক্ষে ২ রানে জিতে সেমিফাইনালে গেছে টিম টাইগার্স।


৪ অক্টোবর, বুধবার চীনের হাংজুতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান করে। জবাবে মালয়েশিয়া ২০ ওভারে ৮ উইকেটে করে ১১৪ রান।


অনেকটা নাটকীয়ভাবে মালয়েশিয়াকে ২ রানে হারিয়ে গেমস ক্রিকেটের সেমিফাইনালে উঠলো বাংলাদেশের ক্রিকেটাররা। জয়ের জন্য মাত্র ১১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মালয়েশিয়ান ব্যাটার ভিরানদিপ সিংয়ের ব্যাটে নিশ্চিত জয়ের পথে চলে গিয়েছিলো মালয়েশিয়া। ভিরানদিপ সিং করেছিলেন ৩৯ বলে ৫২ রান। শেষ ওভারে তাকে আউট করে দেন আফিফ হোসেন। তার আউটের পরই মূলত বাংলাদেশের জয় নিশ্চিত হয়।


৩৮ রানে ৪ উইকেট ফেলে দেয়ার পর অনেকেই ভেবেছিলো, স্কোর ছোট হলেও জয়টা পেতে যাচ্ছে বাংলাদেশই। কিন্তু ভিরানদিপ সিং বিজয় উন্নিকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন। ৭২ রান পর্যন্ত টেনে নিয়ে যান তারা দু’জন। ৫ এবং ৬ নম্বর উইকেট পড়ে যায় এ সময়। এরপর আইনুল হাফিজকে সঙ্গে নিয়ে আবারও জ্বলে ওঠেন ভিরানদিপ সিং। ১১২ রান পর্যন্ত নিয়ে যান তার। ১৯ এবং ২০ তম ওভারে গিয়ে রিশাধ হোসেন এবং আফিফ হোসেন সেট দুই ব্যাটারকে তুলে নিলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।


শেষ ওভারে মালয়েশিয়ার দরকার ছিল মাত্র ৬ রান। অধিনায়ক সাইফ হাসান বল তুলে দেন আফিফ হোসেনের হাতে। দুর্দান্ত বোলিং করে আফিফ শেষ ওভারে মাত্র ৪ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। মোট ৪ ওভার বল করে ১১ রানে ৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন আফিফ।


এ জয়ে বাংলাদেশ টিকে রইলো গেমস পদক ধরে রাখার লড়াইয়ে। সেমিফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। আগামী ৬ অক্টোবর ভারতকে হারিয়ে ফাইনালে উঠলে রৌপ্য পদক নিশ্চিত হবে। হারলে লড়তে হবে ব্রোঞ্জ পদকের জন্য।


বিবার্তা/রিয়াদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com