তামিম ছাড়াই বিশ্বকাপের স্কোয়াড!
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১২
তামিম ছাড়াই বিশ্বকাপের স্কোয়াড!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাকিব-তামিম বিরোধ আবারো প্রকাশ্যে। ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার বিশ্বকাপের দল ঘোঘণা করার কথা থাকলেও এখন পর্যন্ত কোনো প্রেস ব্রিফিংয়ে আসেনি বিসিবি। তার কারণ সকলের জানা। তামিমের শর্ত তিনি খেলবেন ৫ ম্যাচ, আর আনফিট খেলোয়াড় নিয়ে ভারত যেতে সাকিবের আপত্তি। সাকিব-তামিম দ্বন্দ্ব মেটাতে ফের মাশরাফির দ্বারস্থ হলেন হলো বিসিবি বস নাজমুল হাসান পাপন।


২৫ সেপ্টেম্বর, সোমবার মধ্যরাত থেকেই বাংলাদেশের বিশ্বকাপ মিশন নিয়ে শুরু হয়েছে অস্থিরতা। যা সংবাদ মাধ্যম থেকে ধরে ভক্তদেরও রেখেছে বড় অনিশ্চয়তায়। সেই সঙ্গে একসাথে দু'জনের বিশ্বকাপ যাত্রায় তৈরি হয়েছে শঙ্কা। সোমবার মধ্যরাতে সাকিব-হাথুরু বিসিবি সভাপতির বাসায় গেলেও আনুষ্ঠানিক কিছু জানা যায়নি।


আজ তৃতীয় ওয়ানডে শুরু পর বিসিবিতে সাকিব-তামিমসহ চলমান বাংলাদেশ ক্রিকেটের সমস্যা সমাধানে এসেছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এর আগে তামিমের অবসরের পর তা সমাধানে এগিয়ে আসেন মাশরাফি। দুপুর ২টা নাগাদ বিসিবিতে প্রবেশ করেছেন মাশরাফি। এরপর মিনিট ত্রিশেক পরেই বিসিবিতে আসেন সভাপতি নাজমুল হাসান পাপন। ধারণা করা হচ্ছে ক্রিকেট পাড়ায় চলমান সমস্যা সমাধানে টাইগারদের সাবেক সফল অধিনায়ক রাখবেন বড় ভূমিকা।


জানা গেছে সন্ধ্যায় ঘোষণা হবে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড। গুঞ্জন রয়েছে তামিমকে দলে চান না হাথুরু-সাকিব।


তিনি যে পুরো ফিট নন, বিশ্বকাপের দল নির্বাচনের সময় নির্বাচকদের এটি বিবেচনায় নিতে বলেছেন তামিম। এমনকি এই ওপেনার কথা বলেছেন সরাসরি বিসিবি সভাপতির সাথেও। যেখানে দাবি করেছেন, নয় ম্যাচের (গ্রুপ পর্বে) বিশ্বকাপে মোটে পাঁচ ম্যাচে খেলবেন!


দলের সেরা ব্যাটারের এমন শর্ত শুনে চটেছেন তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। বরাবরই ফিটনেসকে বাড়তি গুরুত্ব দেয়া এই অলরাউন্ডার দিতে চান না কোনো ছাড়! আনফিট কোনো প্লেয়ারকে দলে চান না তিনি। এই এক ইস্যুতেই সাকিব নিজের সিদ্ধান্ত জানিয়েছেন বোর্ড সভাপতিকে। জানা যায়, তামিম ইকবাল বিশ্বকাপ স্কোয়াডে থাকলে সাকিব আল হাসান অধিনায়কের দায়িত্ব ছাড়তে চান।


সাকিবের নতুন সিদ্ধান্ত প্রসঙ্গে বিসিবি কর্তা জানিয়েছে, বিশ্বকাপে সাকিব অধিনায়ক থাকতে চায় না। কারণ হাফ ফিট কোনো খেলোয়াড় নিয়ে সে বিশ্বকাপে যেতে চায় না।


মাশরাফির মধ্যস্থতায় শেষ পর্যন্ত কি হয় সমাধান তা নিয়ে ক্রিকেট পাড়ায় চলছে জোর আলোচনা।


জানা গেছে, কিছু সময় পরই বিসিবির অফিসিয়াল ফেসবুক পেইজে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হবে এবং জার্সি উন্মোচন করা হবে।


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com