তাওহিদ হৃদয়সহ ঢাবিতে পড়ার সুযোগ পেয়েছেন ৩০ খেলোয়াড়
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:২০
তাওহিদ হৃদয়সহ ঢাবিতে পড়ার সুযোগ পেয়েছেন ৩০ খেলোয়াড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা আজ প্রকাশ করেছে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট। ১৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ফুটবল, ক্রিকেট এবং শনিবার অন্য সকল ডিসিপ্লিনে আবেদনকৃত খেলোয়াড়দের ভাইভা হয়েছিল। ডিসিপ্লিন থেকে ৩১ জনের নামের তালিকা প্রকাশিত হয়েছে। ৩১ জনের মধ্যে সর্বাধিক ১২ জন ক্রিকেটার।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী বলেন, অন্য সকল অনুষদের চেয়ে কলা অনুষদে খেলোয়াড়রা বেশি আবেদন করেছিল। দেড় শতাধিকের বেশি আবেদনের মধ্যে সাক্ষাৎকার ও যাচাই-বাছাইয়ের পর কলা অনুষদ তালিকা প্রকাশ করেছে।


লম্বা সময় ধরে খেলোয়াড় কোটায় ভর্তি প্রক্রিয়া স্থগিত থাকার পর পুনরায় শুরু হওয়া এই খেলোয়াড় কোটা নির্বাচন শতভাগ স্বচ্ছ দাবি করে শাহজান বলেন, যারা আন্তর্জাতিক ম্যাচ খেলেছে এবং সিনিয়র-জুনিয়র জাতীয় দলে রয়েছে পাশাপাশি এসএসসি-এইচএসসিতে একটি নির্দিষ্ট স্কোর আছে তারাই কেবল সুপারিশপ্রাপ্ত হয়েছেন।


কলা অনুষদে তারকা খেলোয়াড়দের মধ্যে ক্রিকেটার তাওহীদ হৃদয়, শাহরিয়ার সাকিব, আরচ্যার দিয়া সিদ্দিকী, ফুটবলার শেখ মোরসালিন, জিকো, ঋতুপর্ণা চাকমা, নিলুফা ইয়াসমিন নিলা অন্যতম। রোলবল, খো খো’র মতো অপ্রচলিত খেলা থেকেও তিন জন ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পাচ্ছেন।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com