গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালে লিটনরা
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ০১:০৭
গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালে লিটনরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবার কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি অংশ নিয়েই ফাইনালের স্বাদ পেতে যাচ্ছেন লিটন দাস। বাংলাদেশের এই ব্যাটার প্রথম কোয়ালিফায়ারে আলো ছড়াতে না পারলেও তার দল সারে জাগুয়ার্স দারুণ জয় পেয়েছে। ৩৮ রানে জিতে শিরোপার লড়াই নিশ্চিত করেছে তারা।


ব্র্যাম্পটনে ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে সারে মাত্র ১৩৯ রান করে ৯ উইকেট হারিয়ে। ৩.৫ ওভারে ৩৪ রানে উদ্বোধনী জুটি ভেঙে গেলে ক্রিজে নামেন লিটন।


অন্য প্রান্তের ব্যাটাররা সুবিধা করতে না পারায় লিটনও আক্রমণাত্মক হতে পারেননি। ১৯ বলে একটি করে চার ও ছয়ে ১৬ রানে থামেন তিনি। ৬৩ রানে চতুর্থ ব্যাটার হিসেবে তাকে ফেরান কার্তিক মেয়াপ্পন।


অধিনায়ক ইফতিখার আহমেদ ও আয়ান খান হাল ধরেন। ৪৩ রানের এই জুটি ভেঙে দেন জুনাইদ সিদ্দিক। আয়ান ২৯ রানে তার কাছে বোল্ড হন।


একপ্রান্ত আগলে রেখে ইফতিখার ইনিংস সেরা ৩৬ রান করেন। শেষ ওভারে জুনাইদ জোড়া উইকেট নিয়ে সারেকে ১৪০-এ পৌঁছাতে দেননি।


আফগান এই বোলার ৪ ওভারে ২২ রান দিয়ে চার উইকেট নেন।


প্রথম আসরের চ্যাম্পিয়ন ও গতবারের রানার্সআপ ভ্যাঙ্কুভারের জন্য লক্ষ্যটা বড় ছিল না। কিন্তু পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই ৩১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে তারা বিরাট ধাক্কা খায়।


বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে কেবল ফ্যাবিয়ান অ্যালেন (২৭) প্রতিরোধ গড়েছিলেন। ১৭তম ওভারে ১০১ রানে অলআউট হয় ভ্যাঙ্কুভার।


প্রথম দুই ওভারে দুটি উইকেট নেওয়া ম্যাথু ফোর্ড দ্বিতীয় স্পেলে জোড়া আঘাতে প্রতিপক্ষকে গুটিয়ে দেন। ১৭তম ওভারে পরপর দুই ব্যাটারকে ফেরান তিনি। ২.৪ ওভারে ১৬ রান দিয়ে চার উইকেট নেন ফোর্ড।


আগামী ৬ আগস্ট হবে ফাইনাল। দ্বিতীয় কোয়ালিফায়ারের লড়াই শেষে সারের প্রতিপক্ষ চূড়ান্ত হবে। হেরেও ভ্যাঙ্কুভারের আশা শেষ হয়ে যায়নি। তারা দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে এলিমিনেটরে ম্যাচ জয়ীর সঙ্গে।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com