জন্মদিনে মেসির দুর্দান্ত হ্যাটট্রিক
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১৪:৫২
জন্মদিনে মেসির দুর্দান্ত হ্যাটট্রিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার লিওনেল মেসির জন্মদিন আজ। বিশ্বকাপের পর নিজের প্রথম জন্মদিনটা জন্মভূমি রোজারিওতে কাটিয়েছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার। নিজ জন্মভূমিতে পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি সাবেক সতীর্থ ম্যাক্সি রদ্রিগেজের বিদায় উপলক্ষ্যে আয়োজিত এক প্রদর্শনী ম্যাচে তিনি অংশ নেন।


শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামেন তিনি। আর মাঠে নেমেই নিজের জন্মদিনটা আরও রঙিন করেন দুর্দান্ত এক হ্যাটট্রিক করে।


মেসির সাবেক সতীর্থ ম্যাক্সি রদ্রিগেজ ওল্ড বয়েজে তিন বছর খেলার পর কিছুদিন আগেই অবসর নিয়েছেন। সে কারণেই আয়োজন করা হয় প্রদর্শনী ম্যাচের। মেসির জন্মদিনের দিনটিতেই আয়োজন করা হয় ম্যাচটির।


আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির সঙ্গে মাঠে নামেন দেশটির ফুটবল কোচ লিওনেল স্ক্যালোনিও। এ ছাড়াও ডি মারিয়া, সার্জিও আগুয়েরোসহ সাবেক ও বর্তমান অনেক ফুটবলারই অংশ নেন ম্যাচটিতে।


নিউয়েলস ওল্ড বয়েজ লিজেন্ডসের বিপক্ষে প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন মেসি।


নিজের জন্মদিন নিয়ে আর্জেন্টাইন তারকা বলেন, ‘আমি রোজারিওতে নিজের জন্মদিন পালন করতে পছন্দ করি। বিশ্বকাপের পরে এটিই আমার জন্মদিন। একটি বিশেষ জন্মদিন। এর আগে কখনও এমন অনুভূতি পাইনি, যা এবার পাচ্ছি।’


১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্ম নেন মেসি। জন্মের পর শারীরিক অনেক প্রতিবন্ধকতা স্বত্বেও তার পায়ের কারিশমায় মুগ্ধ হয় বার্সা। ধীরে ধীরে বার্সার মূল দলে নাম লেখান তারকা এই ফুটবলার। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি।


২০০৪ থেকে ২০২১ অবধি বার্সার হয়ে প্রায় সব শিরোপাই জেতেন মেসি। ২০২২ সালে জেতেন আরাধ্য বিশ্বকাপও। বার্সা থেকে মেসি পাড়ি জমান ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি)। শৈল্পিক ফুটবলে রাঙিয়েছেন ফরাসিদের। এখন মেসি যাদুতে বুঁদ হওয়ার অপেক্ষায় যুক্তরাষ্ট্রের মেজর লিগের দল ইন্টার মায়ামি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com