উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ধোনির দল
প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ২০:৪৩
উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ধোনির দল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএলের সর্বশেষ আসরে প্রথমবার অধিনায়ক হিসেবে খেলতে নেমে শিরোপা জিতেছিলেন হার্দিক পান্ডিয়া। আর এবারের আসরের শুরুটা করলেন টস জিতে। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।


এবারের আসরে ১০টি ফ্র্যাঞ্চাইজি অংশ নিচ্ছে। ২০১৯ সালের পর এবারই প্রথম আইপিএল হতে যাচ্ছে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে। গতবারের মতো এবারও দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস। অন্যদিকে ‘বি’ গ্রুপে আছে চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, গুজরাট টাইটান্স, পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ।


১০টি দল হলেও এবারের আইপিএল খেলা হবে মোট ১২টি মাঠে। অর্থাৎ প্রতি দলের হোম ভেন্যু ছাড়াও থাকছে দুটি মাঠ। এই ১২টি মাঠ হলো―আহমেদাবাদ, মোহালি, লখনউ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি ও ধর্মশালা।


গতবারই প্রথমবারের মতো আইপিএলে খেলতে নেমেছিল গুজরাট। সেই হিসাবে গতবারই প্রথম মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। দু’বারই চেন্নাইকে হারিয়েছিল গুজরাট। আজ শেষ হাসি কে হাসবে - সেটাই দেখার বিষয়।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com