দীপ্তি-রাধাদের হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪৮
দীপ্তি-রাধাদের হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া যে শক্তিশালী দল তা বলার অপেক্ষা রাখে না। এই বিশ্বকাপেও দেখা গেছে তারই প্রমাণ। তবে সেই অস্ট্রেলিয়ার বুকে প্রায় মাটি লাগিয়ে দিয়েছিল ভারতের নারীরা। ১৭৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ৫ ওভারে ভারতের দরকার ছিল ৪০ রান, হাতেও ছিল ৬ উউকেট। কিন্তু ভাগ্যের কাছে আরও একবার হারতে হয়েছে হারমানপ্রীত করের দলকে।


কেপ টাউনে নারী বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় ভারতকে ৫ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরা হয়েছে অ্যাশলে গার্ডনার।


টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের নির্ধারিত ২০ ওভার শেষে ১৭২ রান করে অস্ট্রেলিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬৭ রানে থেমে যায় ভারতের রানের চাকা। টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একবার নকআউট পর্ব থেকে বিদায় নিল ভারত। অজিদের কাছে হেরে যায় ভারতের নারীরা।


শুরু থেকে ব্যাটিং বেশ সতর্ক ছিল অজি নারীরা। ৫২ রানে ওপেনিং জুটি ভাঙেন রাধা যাদব। ৩৭ বলে ৫৪ রান করে বেথ মুনি ফেরেন শিখা পান্ডের বলে ক্যাচ দিয়ে। ১৮ বলে ৩১ রান করে বড় রানের ভিত্তি গড়তে সাহায্য করেন গার্ডনার। অধিনায়ক মেগ ল্যানিং ৩৪ বলে ৪৯ রান করে অপরাজিত ছিলেন। নির্ধারিত ২০ ওভার শেষে ১৭২ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।


রান তাড়া করতে শুরুটা একমদই ভালো কাটাতে পারেনি ভারতের নারীরা। ২৮ রানের মাথায় তিন টপ অর্ডার ব্যাটারকে হারায় ভারত। বিপদ সামলে দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন জেমিনাহ রদ্রিগেজ ও হারমানপ্রীত কর। দুজনেই দুর্দান্ত ব্যাটিং করেছেন। ২৪ বলে ৪৩ রানের ইনিংসে অজিদের বোলিং লাইনকে ধবলধোলাই করে ফেরেন রদ্রিগেজ।


রদ্রিগেজের বিদায়ের পর একাই ভার সামলে যাচ্ছিলেন কর। দলও ছিল জয়ের পথেই। কিন্তু ১৫ তম ওভারে ঘটে বিপত্তি। রান আউট হয়ে ফেরেন হারমানপ্রীত কর। এরপর আর লক্ষ্যে পৌঁছানো হয়নি ভারতের। ৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় দীপ্তি-রাধাদের।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com