ফিফার নিয়ম ভঙ্গ করায় সেনেগালকে ৮৭০০ পাউন্ড জরিমানা
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৪০
ফিফার নিয়ম ভঙ্গ করায় সেনেগালকে ৮৭০০ পাউন্ড জরিমানা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফার নিয়ম ভঙ্গ করার জন্য সেনেগালকে ৮ হাজার ৭০০ পাউন্ড জরিমানা করা হয়েছে। ইকুয়েডরের বিপক্ষে ২-১ গোলে জয়ের আগে দলের ম্যানেজার আলিউ সিসে ফিফার নিয়ম ভঙ্গ করে স্কোয়াডের কোনো সদস্য ছাড়াই সংবাদ সম্মেলনে যোগ দেয়ায় এই জরিমান গুনতে হবে সেনেগালকে।


৩ ডিসেম্বর, শনিবার এসএনএল টুয়েন্টিফোরের (SNL24) বরাতে এমনটি জানা যায়। সূত্র জানায়, ফিফার মিডিয়া অ্যান্ড মার্কেটিং অধ্যাদেশ অনুযায়ী এই জরিমানা করা হয়। একই সাথে সতর্কও করা হয়েছে দলটিকে।


প্রসঙ্গত, সংবাদ সম্মেলনের নিয়ম লঙ্ঘনের জন্য সেনেগালই একমাত্র জরিমানাকৃত দল নয়। গত সপ্তাহের শুরুতে স্পেনের সাথে ম্যাচের আগে একই কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলেন জার্মান কোচ হ্যান্সি ফ্লিক। তিনি দাবি করেছিলেন যে গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন একজন খেলোয়াড়কে কাতারের উত্তরাঞ্চল থেকে তিন ঘণ্টার জার্নি করিয়ে মিডিয়া সেন্টারে উপস্থিত করাতে বাধ্য করতে চান না।


ফ্লিক বলেছেন, এটি খুবই গুরুত্বপূর্ণ যে খেলোয়াড়রা অনুশীলনে তাদের শক্তি কাজে লাগাবে। তাই আমি একাই এসেছি। আমরা চাই না একজন খেলোয়াড় আসার পথে তিন ঘণ্টা ব্যয় করুক। ২৬ জন খেলোয়াড় গুরুত্বপূর্ণ এবং প্রত্যেককে খেলায় মনোযোগ দিতে হবে।


এদিকে, বিশ্বকাপের নকআউট পর্বে ইংল্যান্ডের সাথে লড়াইয়ে নামার আগে প্রাপ্ত জারিমানাকে মাথায় না নিয়ে সেনেগালের কোচ এল হাদজি ডিউফ বরং প্রতিপক্ষকে সতর্ক করেছেন। তিনি হুঁশিয়ার করেন, ইংলিশরা যেন তাদের প্রতিপক্ষকে হালকাভাবে না নেয়।


তিনি বলেন, আমরা যখন ফ্রান্সের বিপক্ষে খেলেছিলাম, তখন তারা ভেবেছিল যে ম্যাচটি জিতবে। ইংল্যান্ড যদি রবিবার একই কাজ করে, তাহলে এটা আমাদের জন্য ভালো হবে।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com