‘নেইমারের চোটে ব্রাজিলিয়ানদের উল্লাস’
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৬:৫৭
‘নেইমারের চোটে ব্রাজিলিয়ানদের উল্লাস’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হেক্সা মিশনে কাতারে পা রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে রিচার্লিসনের দুর্দান্ত দুই গোলে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে জয় দিয়ে মাঠ ছেড়েছে তারা। তবে সবচেয়ে খারাপ খবর ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন দলের সেরা তারকা নেইমার। পা মচকে ছিটকে গেছেন গ্রুপ পর্ব থেকে। এমন মারাত্মক চোটের পর দেশের মানুষের সহানুভূতি কতটা পাচ্ছেন নেইমার? ‘ফুটবলে নাওয়া-খাওয়া-ঘুম’—এই অভ্যাসের দেশে সময়ের অন্যতম সেরা খেলোয়াড়টির চোট নিয়ে কতটা উদ্বিগ্ন মানুষ?


রাফিনিয়ার কথা শুনলে হতাশই হবেন ব্রাজিলের বাইরের সমর্থকেরা। সহানুভূতি প্রকাশ করবেন কী, ব্রাজিলিয়ানরা নাকি নেইমারের পায়ের চোটের জন্য উল্লাস করছেন! এ জন্য নিজের দেশের ফুটবল সমর্থকদের তীব্র কটাক্ষও করেছেন ২৫ বছর বয়সী এই উইঙ্গার।


কাতার বিশ্বকাপে ব্রাজিলের দলে থাকা রাফিনিয়া ক্লাব ফুটবলে খেলেন বার্সেলোনায়। সার্বিয়ার বিপক্ষে ৯ বার ফাউলের শিকার হয়ে মাঠ ছেড়ে যাওয়া নেইমারকে নিয়ে দেশের মানুষের প্রতিক্রিয়ায় হতাশ তিনি।


রাফিনিয়া বলেন, আর্জেন্টাইন সমর্থকরা মেসিকে ঈশ্বর মনে করে, পর্তুগাল সমর্থকরা রোনালদোকে মনে করে রাজা। আর ব্রাজিলের সমর্থকেরা নেইমারের পা ভাঙায় উল্লাস করে। কী দুঃখজনক ব্যাপার।


ইনস্টাগ্রাম পোস্টে নিজের হতাশা প্রকাশ করে ব্রাজিলে জন্ম নেওয়াটা নেইমারের দুর্ভাগ্য বলেও মন্তব্য করেন রাফিনিয়া। তিনি বলেন, নেইমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় ভুল হচ্ছে ব্রাজিলিয়ান হয়ে জন্ম নেওয়া। এই দেশ তার প্রতিভা এবং ফুটবলের জন্য যোগ্য নয়।


ব্রাজিলিয়ানদের মধ্যে গোলের বিচারে পেলের পরেই অবস্থান নেইমারের। তিনবারের বিশ্বকাপজয়ী ৯২ ম্যাচে করেছিলেন ৭৭ গোল। ১২২ ম্যাচে ৭৫ গোল নিয়ে তাকে টপকে যাওয়ার অপেক্ষায় নেইমার।


তবে কাতার বিশ্বকাপে সেই সুযোগ কতটা পাবেন, তা নিয়ে সংশয় আছে। ‘জি’ গ্রুপে ব্রাজিলের প্রথম ম্যাচে পাওয়া চোটের কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে থাকছেন না তিনি। এমনকি ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচ নিয়েও শঙ্কা আছে। ডান পায়ের গোড়ালির চোটে কত দিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, সেটিও এখনো অস্পষ্ট।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com