গোড়ালির চোটে বিশ্বকাপ অনিশ্চিত নেইমারের!
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১১:২৯
গোড়ালির চোটে বিশ্বকাপ অনিশ্চিত নেইমারের!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে দারুণ ফুটবল খেলেছে ব্রাজিল। রিচার্লিশনের জোড়া গোলের সুবাদে দুর্দান্ত জয় নিয়েই বিশ্বকাপের ‘হেক্সা মিশন’ শুরু করেছে সেলেসাওরা। পুরো ম্যাচে তিতের দলের মুগ্ধতা ছড়ানো শৈল্পিক ফুটবলে ভক্ত সমর্থকরা বুদ হয়েছে।


তবে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যে প্রথম ম্যাচেই অস্বস্তির খবর ব্রাজিল শিবিরে। গোড়ালির চোটে পড়ে বিশ্বকাপে খেলার অনিশ্চতায় পড়ে গেছেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র!


শুক্রবার (২৫ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচের শুরুর একাদশেই মাঠে নামেন নেইমার। দলের জয়ের দিনে সরাসরি গোলে অবদান রাখতে না পারলেও পুরো ম্যাচে লড়াইয়ে ব্রাজিলকে এগিয়ে রেখেছিলেন তিনিই। তবে দলের ২-০ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থায় গোড়ালিতে চোটে পড়েন নেইমার। ফলে ম্যাচের ৮০তম মিনিটে অ্যান্টনিকে মাঠে এনে তাকে তুলে নেন কোচ তিতে।


তবে মাঠ থেকে যখন তিনি বের হয়ে আসছিলেন, তখন পুরো ব্রাজিল দলের সবার চোখে-মুখেই চিন্তার ভাঁজ পড়ে গিয়েছিল। মাঠ ছাড়ার সময়কার ভিডিওতে দেখা যায়, খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ছেন নেইমার। এমনকি তিনি মাঠ থেকে বের হওয়ার সময় স্ট্রেচারও সাথে নিয়ে যাওয়া হয়েছিল। তবে হেটেই মাঠ ত্যাগ করেন তিনি। তবে মাঠের সাইড বেঞ্চে আসার পর কাঁদতেও দেখা যায় এই তারকাকে।


২০১৪ সালে নিজ দেশে অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পিঠের চোটে পড়ে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল নেইমার। এবার কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়লেন তিনি। হেক্সা মিশনের শুরুতেই সার্বিয়ান ফুটবলাররা ৯ বার ফাউল করেন নেইমারকে। যা বিশ্বকাপের ইতিহাসে এক ম্যাচে সর্বোচ্চ ফাউলের ঘটনা। তাই তো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জয়ের উল্লাসের চেয়ে বেশি দুশ্চিন্তায় ছাপ দেখা গেছে ব্রাজিলের স্বপ্ন সারথি প্রফেসর তিতের চোখে মুখে। তবে শিষ্য নেইমারের চোটের অবস্থা কতটা গভীর এবং পরবর্তী ম্যাচ খেলতে পারবেন কি-না, তার কিছুই জানেন না তিনি।


তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানান, ‘নেইমারের ডান পায়ের গোড়ালি মচকে গেছে। যা ইতিমধ্যেই বেশ কিছুটা ফুলেও গেছে। এখন সে কেমন অনুভব করে সেটাই দেখার বিষয়। আমরা তার চিকিৎসার সব ব্যবস্থা শুরু করে দিয়েছি। তবে নেইমারের বিষয়ে বিস্তারিত জানতে আমাদের শান্ত ও ধৈর্য্য ধরতে হবে।’


নেইমারের পায়ের এক্স-রে করানোর পরেই ঠিক জানা যাবে চোট কত গভীর এই তারকার। এজন্য অন্তত ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে সবাইকে বলে জানান রদ্রিগো।


ব্রাজিলের দ্বিতীয় ম্যাচ ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে। সেদিন বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে নামবে দুই দল। সেই ম্যাচের আগেই প্রিয় তারকা সুস্থ হয়ে উঠুক, এমনই চাওয়া ব্রাজিলের সব ভক্ত সমর্থকদের।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com