অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে বিদায় জানালেন হিগুয়েইন
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১২:০৬
অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে বিদায় জানালেন হিগুয়েইন
ক্রীড়া ডেস্ক
প্রিন্ট অ-অ+

খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণা দিলেন আজেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েন। সোমবার (৪ অক্টোবর) রাতে অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে বিদায় জানিয়েছেন ৩৪ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।


জানা যায়, রিভারপ্লেটের হয়ে ফুটবল ক্যারিয়ার শুরু করা হিগুয়েনের নামের সঙ্গে এরপর জড়িয়েছে রিয়াল মাদ্রিদ, নাপোলি এবং জুভেন্টাসের মতো ক্লাব। ক্যারিয়ারের সায়াহ্নে এসে ২০২০ সালে আমেরিকার নামকরা সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেন হিগুয়েন।


১৮ বছরের ক্যারিয়ারে ৩০০ ক্লাব গোল এবং জাতীয় দল আর্জেন্টিনার হয়ে ৭৫ ম্যাচে ৩১টি গোল করেছেন হিগুয়েন। বিদায় বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন এই খেলোয়াড়।


অশ্রুসিক্ত নয়নে হিগুয়েন বলেন, দুর্দান্ত একটি ক্যারিয়ার পেয়েছি, আমার মনে হয় ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে। যারা আমার প্রতি বিশ্বাস করেছেন তাদের সবাইকে অনেক ধন্যবাদ। বিদায় বলার সময় এখন আমার এসেছে।


২০০৫ সালে রিভারপ্লেটের হয়ে অভিষেকের দুই বছর পর রিয়াল মাদ্রিদে পাড়ি জমান হিগুয়েন। সেখানে করেন ১২১ গোল। জেতেন তিনটি লা লিগা, একটি কোপা দেল রে এবং দুটি স্প্যানিশ সুপার কাপ শিরোপা।


তবে তিনি কিংবদন্তি হিসেবে পরিচিতি পেয়েছেন মূলত ইতালিতে। ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে এক মৌসুমেই রেকর্ড ৩৬ গোল করেন হিগুয়েন। যে পারফরম্যান্সে ভর করে কোপা ইতালিয়া শিরোপা জেতে দল।


দুর্দান্ত ফর্মের কারণে ২০১৬ সালে জুভেন্টাস ৯০ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নেয় হিগুয়েনকে। সেখানে তিনটি লিগ শিরোপা এবং দুটি ইতালিয়ান কাপ জেতেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আমেরিকান লিগে যাওয়ার আগে ধারে এসি মিলান এবং চেলসিতেও খেলেছেন হিগুয়েন।


উল্লেখ্য, জন্ম ফ্রান্সে হলেও আর্জেন্টিনার হয়েই আন্তর্জাতিক ফুটবলে খেলেছেন। পেদ্রো আরিকো সুয়ারেজ এবং কনস্টান্টিনো উরবিয়েটা সোসা-এর সাথে ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে খেলেছেন এমন মাত্র ৩ জন বিদেশি বংশোদ্ভূত খেলোয়াড়ের মধ্যে হিগুয়েইন ১ জন।


বিবার্তা/আরএ/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com