কাতার বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্ব পেল মরক্কো
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ২২:১২
কাতার বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্ব পেল মরক্কো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাতার বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্ব পেয়েছে মরক্কোর নিরাপত্তা বিশেষজ্ঞরা। তারা বিশ্বকাপের পুরো আয়োজনে কাতারের সেনাবাহিনীর সাথে কাজ করবেন।


রবিবার (২ অক্টোবর) ‘দোহা নিউজ’ জানিয়েছে, রাবাত-দোহা এ নিয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এই যৌথ চুক্তির আওতায় আনুমানিক ৬০ লাখ দর্শকের নিরাপত্তায় কাজ করবে দেশ দুটি।


মরক্কোর সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দুই দেশের নিরাপত্তা সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করার প্রচেষ্টার অংশ হিসেবে দোহা প্রধান ক্রীড়া ইভেন্টের নিরাপত্তায় রাবাতকে সহায়তার অনুরোধ করেছিল।


এর আগে, গত মে মাসে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল যে, মরক্কো কাতারে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের একটি দল মোতায়েন করতে সম্মত হয়েছে। তখন মরক্কোর জেনারেল ডিরেক্টরেট ফর ন্যাশনাল সিকিউরিটি অ্যান্ড টেরিটোরিয়াল সার্ভিল্যান্সের (ডিজিএসএন-ডিজিএসটি) প্রধান আবদেল লাতিফ হাম্মুচিও দোহায় ছিলেন। তিনি লুসাইল স্টেডিয়ামও পরিদর্শন করেছিলেন, যেখানে আসন্ন ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


মরক্কো ছাড়াও কাতার তার আন্তর্জাতিক অংশীদারদের সাথে মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপ আসরকে নির্বিঘ্ন ও নিরাপদ করতে আলোচনা করছে। আলোচনায় সাড়াও পাচ্ছে দেশটি। তিন হাজার দাঙ্গা পুলিশ পাঠানোর ঘোষণা দিয়েছে তুরস্ক। আর এন্টি ড্রোন সিস্টেমও পাঠাবে ফ্রান্স।


এদিকে, গত জুলাই দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সেনাবাহিনী নিরাপত্তা দক্ষতা বিনিময়ের জন্য কাতারে সন্ত্রাস দমনে বিশেষজ্ঞ পাঁচজন পুলিশ কর্মকর্তাকে পাঠাবে। আর তা হবে প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ার সামরিক পুলিশ কর্মকর্তাদের বিদেশে পাঠানোর ঘটনা।


বিবার্তা/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com