৬ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৮:৫৬
৬ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৪৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে জিম্বাবুয়ে ক্রিকেট দল। হাসান মাহমুদ, মেহেদি হাসান মিরাজের পর জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হানেন পেসার এবাদত হোসেন ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।


২৫৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। প্রথম দুই ওভারে ২ ওপেনারের উইকেট হারায় তারা।


ইনিংসের প্রথম ওভারে হাসান মাহমুদের গতির শিকার হয়ে ফেরেন ওপেনার তাকুদজোয়ানাশে কাইতানো। তিনি ৫ বলে শূন্য রানে ফেরেন। আগের ম্যাচেও প্রথম ওভারে এই কাইতানোকে আউট করেন হাসান।


ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে শেষ বলে জিম্বাবুয়ের অন্য ওপেনার তাদিওয়ানাশে মারুমানিকে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ। চার বলে ১ রান করে ফেরেন মারুমানি।


জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে অভিষেক হয় পেসার এবাদত হোসেনের। চতুর্থ ওভারে বোলিংয়ে এসে মাত্র ৩ রান খরচ করেন তিনি। ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে ৩ রানের খরচায় এবাদত শিকার করেন মাধেভেরে ও সিকান্দার রাজার উইকেট।


এরপর জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হানেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ইনোসেন্ট কায়া। তিনি ২২ বলে ১০ রানে ফেরেন।


তাইজুলের দ্বিতীয় শিকারে পরিনত হন টনি মুনিয়োঙ্গা (১৩)। তার বিদায়ে ১৩.২ ওভারে ৪৯ রানে ৬ উইকেট হারায় জিম্বাবুয়ে।


শেষ খবর পর্যন্ত তারা ১৯ ওভারে ৬ উইকেটে ৭৪ রান করেছে।


বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে আফিফ হোসেন ও এনামুল হক বিজয়ের জোড়া ফিফটিতে ভর করে ৯ উইকেটে ২৫৬ রান করে বাংলাদেশ।


২৪.৪ ওভারে দলীয় ১২৪/৪ রানের সময় ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন আফিফ। তার ৮১ বলে ৬টি চার আর দুটি ছক্কায় সাজানো ৮৫ রানের অপরাজিত ইনিংসের সুবাদে বাংলাদেশ ৯ উইকেটে ২৫৬ রান তুলতে সক্ষম হয়।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com