অভিষেকেই আগুয়েরোর রেকর্ডে ভাগ বসালেন হালান্ড
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ০৯:২৯
অভিষেকেই আগুয়েরোর রেকর্ডে ভাগ বসালেন হালান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিষেকেই এরলিং হালান্ডের হুঙ্কার! প্রিমিয়ার লিগে পা রেখেই জাত চেনালেন, গড়লেন রেকর্ড। তার জোড়া গোলে ভর করে জয় দিয়ে মৌসুম শুরু করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।


একজন ম্যাচ জেতানো স্ট্রাইকারের জন্য ম্যানচেস্টার সিটির অপেক্ষা ছিল দীর্ঘদিনের। ক্লাবটির কিংবদন্তি আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর বিদায়ের পর গ্যাব্রিয়েল জেসুসকে দিয়ে সেই শূন্যস্থান পূরণের চেষ্টা করা হয়েছিল। তবে পেপ গার্দিওলা ব্রাজিলের এই স্ট্রাইকারের সামর্থ্য নিয়ে সন্দিহান ছিলেন বরাবরই। সেজন্য ক্ষুরধার একজন স্ট্রাইকার দলে পেতে গত কয়েক মৌসুম ধরেই জোর প্রচেষ্টা চালাচ্ছিলেন। গত মৌসুমে টটেনহাম থেকে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইনকে ইতিহাদে নিয়েই এসেছিলেন প্রায়, তবে শেষ পর্যন্ত টটেনহাম বেঁকে বসায় তাকে পায়নি সিটি। এবার নতুন মৌসুম শুরুর বেশ আগেই তারা বরুশিয়া ডর্টমুন্ড থেকে সময়ের আলোচিত স্ট্রাইকার হালান্ডকে দলে ভেড়ায়। প্রিমিয়ার লিগে কত দ্রুত মানিয়ে নিতে পারেন এই গোলমেশিন, সেটা দেখতেই মুখিয়ে ছিলেন সবাই। অভিষেকেই জোড়া গোল করে হালান্ড বুঝিয়ে দিলেন, মঞ্চ বদলালেও সেটা তার দুরন্ত যাত্রায় কোনো প্রতিবন্ধকতা হবে না।


ওয়েস্ট হামের মাঠ লন্ডন স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের ৩৬ মিনিটে প্রিমিয়ার লিগে গোলের খাতা খোলেন হালান্ড। বক্সের ভেতর ওয়েস্ট হাম গোলরক্ষক আলফোনসে আরিওলা তাকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় সিটি। স্পট কিক থেকে গোলরক্ষককে ভুল দিকে পাঠিয়ে বল জালে জড়ান তিনি।


দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে ম্যাচের নিজের এবং দলের দ্বিতীয় গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড। সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার রক্ষণচেরা পাস ধরে ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে গোলরক্ষককে পরাস্ত করে লক্ষ্যভেদ করেন তিনি। সিটিজেনদের হয়ে অভিষেকেই জোড়া গোলের রেকর্ড এতদিন ছিল আগুয়েরোর একার, ইতিহাদে এসেই সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন প্রতিভাবান এই স্ট্রাইকার।


ম্যানচেস্টারের নীল অর্ধে যখন জয়োৎসব চলেছে, লাল অর্ধে তখন বেজেছে বিষাদের সুর। কোচ বদলেও যে ভাগ্যে এতটুকু বদল আসেনি ম্যানচেস্টার ইউনাইটেডের। ওল্ড ট্রাফোর্ডে প্রথমবারের মতো ব্রাইটনের কাছে ২-১ গোলে ধরাশায়ী হয়েছে তারা।


ক্রিশ্চিয়ানো রোনালদোক বেঞ্চে রেখে এদিন একাদশ সাজিয়েছিলেন নতুন কোচ এরিক টেন হাগ। প্রথমার্ধেই ব্রাইটনের জার্মান মিডফিল্ডার প্যাসকাল গ্রসের জোড়া গোলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় সফরকারীদের হাতে। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে রোনালদোকে মাঠে নামান টেন হাগ, তবে তাতে কোনো কাজ হয়নি। এই অর্ধের ৬৮ মিনিটে ব্রাইটনের অ্যালেক্সিস ম্যাক আলিস্টারের আত্মঘাতী গোলে ম্যাচে একটি লাইফলাইন পায় স্বাগতিকরা। তবে শেষ পর্যন্ত আর ব্রাইটনের গোলমুখ উন্মুক্ত করতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com