‘নেইমার ভালো খেলোয়াড়, তবে ওভাররেটেড’
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৮:০৪
‘নেইমার ভালো খেলোয়াড়, তবে ওভাররেটেড’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিএসজিতে নেইমারের ভবিষ্যত পড়ে আছে ধোঁয়াশায়। এখন গুঞ্জন চলছে তার ইংলিশ প্রিমিয়ার লিগে পাড়ি জমানোর। এ নিয়ে ইংলিশ সংবাদ মাধ্যমেও আলোচনার শেষ নেই। মূলত চেলসিতে তার যোগ দেওয়ার গুঞ্জন চলছে এখন; কোচ থমাস টুখেল ও ডিফেন্ডার থিয়াগো সিলভার সঙ্গে তার সম্পর্কও বেশ, তার বেতন দেওয়ার সামর্থ্যও ব্লুজদের আছে। সব মিলিয়ে চেলসিকেই মনে করা হচ্ছে তার পরবর্তী গন্তব্য।


তবে সাবেক চেলসি ফুটবলার ও বর্তমান ফুটবল বিশ্লেষক জেসন কুন্দি আগে থেকেই হুঁশিয়ার করে রাখছেন চেলসিকে। জানালেন, ব্রাজিল ফরোয়ার্ডের অহেতুক প্রশংসা করা হয়, আদতে তিনি মোটেও ‘টিম প্লেয়ার’ নন।


সম্প্রতি টকস্পোর্টসের এক আলোচনায় তিনি বলেন, ‘নেইমারের বিষয়ে আমার মূল্যায়ন হচ্ছে, সে ওভাররেটেড। আমি এটা বলছি, সে ভালো খেলোয়াড়, তবে তার প্রশংসাটা একটু বেশিই করা হয়। সে শুধু নিজেকে নিয়েই ব্যস্ত। হ্যাজার্ড একজন ‘টিম প্লেয়ার’ ছিল।’


‘আমি সবসময়ই বলেছি, আমার ক্লাবের আশেপাশেও তাকে চাই না। কারণ আমি মনে করি না চেলসির যেমন খেলোয়াড় দরকার, তেমন খেলোয়াড় সে। দেখুন, সে কি একজন ভালো খেলোয়াড়? সে কি প্রতিভাবান? হ্যাঁ, এ নিয়ে এক সেকেন্ডও সন্দেহ আসবে না আমার মনে। তবে তাকে চেলসির ধারেকাছেও দেখতে চাই না আমি।’


পিএসজির সাবেক অধিনায়ক সিলভা সম্প্রতি এক সাক্ষাৎকারে নেইমারের সঙ্গে আবারও এক দলে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। নেইমার পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন, খুব বেশি দিন হয়নি। তবু তার ওপর বিরক্ত হয়ে পিএসজি তাকে দলছাড়া করতে চায়।


তবে নেইমারের বিশাল বেতন আর ট্রান্সফার ফি তার পিএসজি ছাড়ার পথে বড় এক বাধা হয়েই দাঁড়াবে। তাকে দলছাড়া করতে পিএসজি ট্রান্সফার ফি কিছুটা মওকুফ করলেও নেইমার তার বেতনে ছাড় দেবেন কি না, তা নিয়ে সন্দেহটা থেকেই যাচ্ছে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com