ঢাকা টেস্ট : ভালোই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা
প্রকাশ : ২৪ মে ২০২২, ১৮:২০
ঢাকা টেস্ট : ভালোই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা টেস্টে বাংলাদেশের করা ৩৬৫ রানের জবাবে দ্বিতীয় দিন (মঙ্গলবার) শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। এখনো ২২২ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।


সোমবার টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা।


ঢাকা টেস্টের প্রথম দিনের শুরুটা বাংলাদেশের জন্য যতটা হতাশার, শেষটা ততটাই আনন্দময়। দিনের শুরুটা বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন দিয়েই হয়েছিল রীতিমতো।


টস জিতে ব্যাটিংয়ে নেমেই ৬.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা। অবশ্য মুশফিকুর রহিম ও লিটন দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হয় বাংলাদেশ।


ষষ্ঠ উইকেটে ২৭২ রানের জুটি গড়ার পথে মুশফিক-লিটন দুজনেই তুলে নেন সেঞ্চুরি। লিটন ১৪১ রানে আউট হলেও মুশফিক অপরাজিত ছিলেন ১৭৫ রানে।


লেজের ব্যাটসম্যানরা মুশফিককে যোগ্য সঙ্গ দিতে না পারায় কাঙ্ক্ষিত ডাবল সেঞ্চুরি করতে পারেননি মুশফিক। তার অনবদ্য ব্যাটিংয়ে ৩৬৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ দল।


জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুনারত্নের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৯৫ রান যোগ করে ফেরেন ওশাদা ফার্নান্দো।


ওশাদাকে প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচে তুলে দিতে বাধ্য করেন পেস বোলার এবাদত হোসেন। ৫৭ রানে ওশাদার বিদায়ে ৯৫ রানে ভাঙে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি।


বাংলাদেশের ইনিংসে ফিল্ডিংয়ের সময় হঠাৎ বুকে ব্যথা নিয়ে হাসপাতালে যান লঙ্কান তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিস। হাসপাতাল থেকে মাঠে ফেরা মেন্ডিসকে এলবিডব্লিউ করে ফেরান সাকিব। কুশলের ১১ রানে বিদায়ে ১৩৯ রানে ২ উইকেট হারায় সফরকারীরা।


ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। ৭০ রানে অপরাজিত আছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা কাসুন রাজিথা অপরাজিত ০ রানে। এখনো ২২২ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com