লিটন-মুশফিকের দায়িত্বশীল জুটিতে শক্ত অবস্থানে বাংলাদেশ
প্রকাশ : ২৩ মে ২০২২, ১৭:৫৯
লিটন-মুশফিকের দায়িত্বশীল জুটিতে শক্ত অবস্থানে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬.৫ ওভারে মাত্র ২৪ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। সেই অবস্থা থেকে দায়িত্বশীল জুটি গড়ে দলকে খেলায় ফেরান লিটন-মুশফিক।


মিরপুর হলো টাইগারদের হোম অব ক্রিকেট। নিজেদের চীরচেনা উইকেটে সকালেই এমন ব্যাটিং ধ্বস হবে হয়তো সাকিব-তামিমরাও আচ করতে পারেননি।


কিছু বুঝে ওঠার আগেই টাইগার শিবিরে ধস নামান লংকান দুই মিডিয়াম ফাস্ট বোলার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো। তাদের গতির মুখে পড়ে একের পর এক সাজঘেরে ফেরেন-মাহমুদুল হাসান জয়, তামিম ইকবাল, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান।


৬.৫ ওভারে মাত্র ২৪ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।


সাকিব-তামিম-মুমিনুলদের এমন অসহায় আত্মসমর্পণ দেখে সবাই অনুমান করেছেন হয়তো বাজে কিছু হতে যাচ্ছে। কিন্তু না, এমন চরম ব্যাটিং বিপর্যয়েও যে দলের হাল ধরা যায়, তা দেখিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস।


জাতীয় দলের এই দুই তারকা ব্যাটসম্যানের বাড়তি দায়িত্বশীলতার কারণেই প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ম্যাচে ফিরতে সক্ষম হয়েছে বাংলাদেশ।


২৪ রান ৫ উইকেটে হারানো বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মুশফিক-লিটন। ষষ্ঠ উইকেটে ইতোমধ্যে ২১৭* রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে রেকর্ড গড়েছেন তারা। দেশের টেস্টে ক্রিকেটের ২২ বছরের ইতিহাসে ষষ্ঠ উইকেটে এটাই সর্বোচ্চ রানের জুটি।


এর আগে ২০০৭ সালে এই শ্রীলংকার বিপক্ষেই কলম্বো টেস্টে ষষ্ঠ উইকেটে ১৯১ রানের অনবদ্য জুটি গড়েন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও জাতীয় দলের বর্তমান তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম।


১ম দিন শেষে স্কোর- বাংলাদেশ ২৭৭/৫ (মুশফিক ১১৫*, লিটন ১৩৫*; রাজিথা ৩-৪৩, ফার্নান্দো ২-৮০)।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com