বিশ্বকাপ সেমিফাইনালে আফগানিস্তান
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২২, ০৯:৫৩
বিশ্বকাপ সেমিফাইনালে আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের সংগ্রহটা বড় করতে পারেনি আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। গুটিয়ে গিয়েছিলো কেবল ১৩৪ রানে। কিন্তু বোলাররা জ্বলে উঠলেন এমন দিনে। টুর্নামেন্টে দাপট দেখানো শ্রীলঙ্কাকে আটকে দিয়েছে তারা। ২০১৮ সালের পর আরো একবার উঠেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে।


ওয়েস্ট ইন্ডিজের কলিটজাতে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ৪ রানে হারিয়েছে আফগান যুবারা। আগে ব্যাট করে ১৩৪ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। জবাব দিতে নেমে ৪৬ ওভার ব্যাট করলেও ১৩০ রানে অলআউট হয়ে যায় গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ডকে হারিয়ে আসা শ্রীলঙ্কা।


টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৪ রান যোগ করে আফগানিস্তান। কিন্তু এরপর দুই রান যোগ করতে হারায় ৪ উইকেট। আল্লাহ নূর ও আব্দুল হাদি মিলে পরিস্থিতি কিছুটা সামাল দেয়ার চেষ্টা করেন। দুজন মিলে যোগ করেন ৪৭ রান।


৫৮ বলে ২৫ রান করে আল্লাহ নূর ফিরলে এই জুটি ভেঙে যায়। ৯৭ বলে ৩৭ রান আসে হাদির ব্যাট থেকে। শেষদিকে ৩৩ বলে ৩০ রান আসে নূর আহমেদের ব্যাট থেকেও। কিন্তু তাতে নিজেদের ইনিংস খুব বেশি লম্বা করতে পারেনি আফগানিস্তান।


১৩২ থেকে ১৩৪ এই দুই রানের ভেতরে শেষ চার উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। ৯ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন ভিনুজা রানপাল। ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়েলাএজ।


আফগানদের জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। স্কোরকার্ডে ৪৩ রান যোগ করতে সাজঘরে ফেরত যান সাত ব্যাটসম্যান। সেখান থেকে ৬৯ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করার চেষ্টা করেন অধিনায়ক ওয়েলাএজ ও রাভিন ডি সিলভা।


কিন্তু ৩৪ রানে ওয়েলাএজ ও ২১ রানে ডি সিলভা আউট হয়ে গেলে ক্ষীণ হয়ে যায় ইংল্যান্ডের জয়ের সম্ভাবনা। শেষ উইকেট জুটিতেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন ভিনুজা রানপাল ও ত্রিবণ ম্যাথিউ। ১৪ বলে ১১ রান করে ভিনুজা অপরাজিত থাকেন। তবে ত্রিবণ রান আউট হলে নিশ্চিত হয় আফগানিস্তানের জয়।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com